দেশের মানুষ গণতন্ত্র চায়: দুদু

দেশের মানুষ গণতন্ত্র চায়: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশের মানুষ গণতন্ত্র চায়। বাংলাদেশের মানুষ স্বাধীনচেতা। গায়ের জোরে তাদের দমিয়ে রাখা যাবে না।

বুধবার (২৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ‘করোনা প্রতিরোধে জনসচেতনতা ও স্বাস্থ্যসেবা’ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামানা দুদু বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্রপ্রিয়। বাংলাদেশের মানুষ স্বাধীনচেতা। ব্রিটিশের কর্তৃত্ব তারা মানে নাই। পাকিস্তানের কর্তৃত্ব তারা মনে নাই। এখন যদি কোনো শাসক মনে করে গায়ের জোরে, পুলিশ দিয়ে জনগণকে দমিয়ে রাখবে, সেটা সম্ভব হবে না।

সরকার যেটা ঘোষণা করে নির্বাচন কমিশন সেটাই মিডিয়ার সামনে বলে অভিযোগ করে তিনি বলেন, তাদের (আওয়ামী লীগ ও নির্বাচন কমিশন) একটাই উদ্দেশ্য। সেটা হচ্ছে বিএনপিকে কিভাবে ক্ষতি করবে, নিশ্চিহ্ন করবে, হেয় প্রতিপন্ন করবে এবং বাংলাদেশ থেকে বিতাড়িত করবে। তবে দেশের মানুষ গণতন্ত্র চায়। বাংলাদেশের মানুষ স্বাধীনচেতা। গায়ের জোরে তাদের দমিয়ে রাখা যাবে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান আরো বলেন, সরকার করোনায় সচেতনতামূলক কতটুকু সেবা দিয়েছে বা কাজ করেছে আমার জানা নাই। কারণ টেলিভিশন ও পত্রিকার বাইরে এই ভয়াবহ করোনায় সরকারের উদ্যোগ শুধু মুখে মুখে আছে, বাস্তবতায় এর তেমন একটা দেখা যায় নাই।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধান ও আহ্বায়ক ডা. পারভেজ রেজা কাকনের সভাপতিত্বে এবং কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, ডা. এরফানুল হক সিদ্দিকী প্রমুখ।

এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- বিএনপি নেতা ব্যারিস্টার নাসিরউদ্দিন আহমেদ অসীম, শিরিন সুলতানা, কৃষকদলের মো. মাইনুল ইসলাম, বিপ্লবুজ্জামান বিপ্লব, দবির উদ্দিন তুষার, ছাত্রদলের ফজলুর রহমান খোকন প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন