মিরসরাইয়ে আগামী ২৮ নভেম্বর যুবলীগ সম্মেলনে , সংঘাতের আশঙ্কা

মিরসরাইয়ে আগামী ২৮ নভেম্বর যুবলীগ সম্মেলনে , সংঘাতের আশঙ্কা

মিরসরাই ( চট্রগ্রাম ) প্রতিনিধিঃ

চট্টগ্রামের মিরসরাই উপজেলা যুবলীগের সম্মেলন আগামী ২৮ নভেম্বর। মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ২০১৩ সালের পর আবারও সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মাঝে উৎসব বিরাজ করছে। তবে এই সম্মেলনকে ঘিরে সংঘাতের আশঙ্কা তৈরি হয়েছে।

গত ১১ নভেম্বর মিরসরাই পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত যুব সমাবেশের সংঘর্ষ এ শঙ্কাকে আরও বাড়িয়ে তুলেছে। ওই সমাবেশে রক্তাক্ত সংঘর্ষে বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।মিরসরাই উপজেলা যুবলীগ সূত্রে জানা যায়, আওয়ামী লীগ ও এর কোন অঙ্গসংগঠনের কমিটিতে না থাকা সত্ত্বেও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মেজ ছেলে মাহবুব রহমান রুহেলকে একের পর এক অনষ্ঠানে প্রধান অতিথি করা হচ্ছে।

আর এই নিয়ে মিরসরাই উপজেলায় রাজনৈতিক কোন্দল ও বিভেদ সৃষ্টি হয়েছে।অনেক নেতা-কর্মীর অভিযোগ, আওয়ামী লীগের পদধারী অনেক গণ্যমান্য ব্যক্তি থাকার পরও অজানা কারণে মাহবুব রহমান রুহেলকে প্রতিটি অনুষ্ঠানে প্রধান অতিথি করা হচ্ছে।

এতে করে নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হচ্ছে। আসন্ন ২৮ নভেম্বর সম্মেলনেও সংঘর্ষের আশঙ্কা রয়েছে।জানা গেছে, আসন্ন ২৮ নভেম্বর উপজেলা যুবলীগ সম্মেলনেও মাহবুব রহমান রুহেলকে প্রধান অতিথি করা হয়েছে। গত ১১ নভেম্বরের সংঘাতপূর্ণ যুব সমাবেশেও প্রধান অতিথি ছিলেন তিনি।

ওই সমাবেশে চেয়ার ছোঁড়াছুঁড়ি ও লাঠিসোটা নিয়ে মারামারি হয় নেতাকর্মীদের মধ্যে। এতে ২০ জন আহত হন। একপর্যায়ে সমাবেশ মুলতবি ঘোষণা করতে বাধ্য হয় আয়োজন কমিটি। এ সময় মাহবুব রহমান রুহেল সংঘাতকে ষড়যন্ত্রের অংশ এবং সমাবেশ পণ্ড করার জন্যই কেউ এভাবে এমন বিশৃংখলা সৃষ্টি করেছে বলে মন্তব্য করেন।তবে মিরসরাই উপজেলা যুব সম্মেলনে সংঘর্ষের আশঙ্কাকে উড়িয়ে দিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম আল মামুন।

আসন্ন ২৮ নভেম্বরের যুব সম্মেলন নিয়ে তিনি বলেন, মিরসরাই যুব সম্মেলনকে ঘিরে কোন সংঘর্ষের আশঙ্কা নেই। ১১ নভেম্বর যুব সমাবেশে যেটা হয়েছে তা তাদের অভ্যন্তরীণ কোন্দল। সম্মেলনে আমরা জেলা পর্যায়ের নেতারা থাকব, বিতর্কিত কোন কিছু হবে না।

আপনি আরও পড়তে পারেন