কুষ্টিয়ায় গোয়েন্দা ও র‍্যাব পরিচয়দানকারী আন্তজেলা ডাকাত দলের মূলহোতাসহ ৩জন পিস্তলসহ গ্রেপ্তার

কুষ্টিয়ায় গোয়েন্দা ও র‍্যাব পরিচয়দানকারী আন্তজেলা ডাকাত দলের মূলহোতাসহ ৩জন পিস্তলসহ গ্রেপ্তার

শামসুুল খান : কুষ্টিয়ায় গোয়েন্দা ও র‍্যাব পরিচয়দানকারী আন্তজেলা ডাকাত দলের মূলহোতাসহ তিন জনকে পিস্তল, ওয়াকিটকি, হাতকড়াসহ গ্রেফতার করেছে পুলিশ । রোববার (২৯ নভেম্বর) রাতে ভেড়ামারা উপজেলার ১২ মাইল এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।


গ্রেপ্তারকৃতরা হলো, ডাকাতি ছিনতাই চক্রের মূল হোতা ঢাকার সাভারের বাসিন্দা অবসরপ্রাপ্ত নায়েব সুবেদার আরিফুল ইসলাম (৪২) ও নোয়াখালীর বেগমগঞ্জের কাদিরপুরের তোফাজ্জেল হক ওরফে নুরুল হকের ছেলে ডাকাত দলের সদস্য খোকন মিয়া ওরফে জামাল মিয়া (৫৫), মুন্সিগঞ্জ সদরের মোল্লাকান্দি গ্রামের আব্দুর রব ওরফে মাজেদ মিয়ার ছেলে গাড়ী চালক মো: হারুন ওরফে বাবু মিয়া (৪২)।


সোমবার (৩০ নভেম্বর) বেলা ১১টায় পুলিশ লাইনে এক প্রেসবিফ্রিংয়ে পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত সাংবাদিকদের বলেন, গ্রেফতারকৃতরা জেলার বাইরে থেকে এসে দীর্ঘদিন ধরে কুষ্টিয়ার বিভিন্ন স্থানে গোয়েন্দা পুলিশ ও র‍্যাব পরিচয় দিয়ে ওয়াকিটকি, হাতকড়া ও পিস্তল দেখিয়ে কৌশলে ডাকাতি ও ছিনতাই করতো। পুলিশ বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে তাদের ধরতে চেষ্টা চালিয়ে যাচ্ছিল।


রবিবার গেল রাতে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বারমাইল নামক স্থানে ডাকাতির প্রস্তুতিকালে জেলা পুলিশের বিশেষ শাখা গোয়েন্দা পুলিশের একটি দল তাদেরকে গ্রেফতার করে। এসময় পুলিশ তাদের কাছ থেকে দুইটি পিস্তল, চাবিসহ একটি হাতকড়া, একটি ওয়াকিটকি, সেনাবাহিনী ও স্পেশাল ফোর্স কমান্ড লগোযুক্ত দ’টি টি-শার্ট, নিরাপত্তা বাহিনীর ব্যবহিৃত দুই জোড়া বুট, কালো ক্যাপ, ১১ বোতল ফেন্সিডিল, ডাকাতির কিছু স্বর্ণ, নগদ ৯২ হাজার টাকা ও বিভিন্ন ধরনের ধারালো অস্ত্র উদ্ধার করে।


গোপন সুত্রে জানাজায়, গ্রেপ্তারকৃত  তিনজনের সম্পর্ক সৃষ্টি হয় ঢাকায় থাকাকালে। এরপর তারা দীর্ঘদিন ধরে গাড়ী নিয়ে কুষ্টিয়ায় এসে গরু ব্যবসায়ী, অন্যান্য ব্যবসায়ী, ভদ্র মহিলাদের টার্গেট করে কৌশলে ছিনতাই ও ডাকাতি করে আসছে। এ পর্যন্ত তারা কুষ্টিয়ায় ৮ টি ডাকাতি ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে। অস্ত্র, মাদক ও ডাকাতির তিনটি মামলায় তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন