মাস্ক ব্যবহারকারীদের চকোলেট দিলেন মোহাম্মদ মহসিন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কোতোয়ালি থানা, চট্টগ্রাম

মাস্ক ব্যবহারকারীদের চকোলেট দিলেন মোহাম্মদ মহসিন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কোতোয়ালি থানা, চট্টগ্রাম

মোহাম্মদ রবিউল হোসেনঃ করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ থেকে বাঁচতে “নো মাস্ক নো সার্ভিস” কার্যক্রম শুরু হয়েছে। বার বার বলার পরেও করোনাভাইরাস মহামারীর মধ্যে যারা মাস্ক পরছেন না, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ‘কঠিন সাজা দেওয়া হবে’ বলে হুঁশিয়ার করেছে সরকার।

সরকারি ভাবে এ কার্যক্রম শুরু হওয়াতে সাফল্য ও মিলছে। অনেক জায়গায় ম্যাজিস্ট্রেট ২০০ টাকা জরিমানা করার পর মাস্ক পরার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। চট্টগ্রাম শহরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত অফিসার জনাব মোহাম্মদ মহসিন (পিপিএম) আজ চট্টগ্রামের বিভিন্ন পয়েন্টে জনগণকে সচেতন করতে নিজেই মাঠে নেমে পড়েছেন।

যারা মাস্ক ব্যবহার করছে তাদেরকে তৎক্ষনাৎ উপহার দিয়েছেন চকোলেট। ওসি মহসিন বলেন,নিজে বাঁচতে চান তাহলে অবশ্যই মাস্ক পরার কোন বিকল্প নেই। তিনি সবাইকে সতর্ক করে বলেন, যে গাড়ির ড্রাইভার মাস্ক পড়বে না তার গাড়িতে উঠবেন না।

নিজে বাঁচতে, পরিবারকে বাঁচাতে আপনার পাশের জনকে জিজ্ঞেস করুন, ‘আপনার মাস্ক কই? আজ মাস্ক পরেন’নি তাই মাস্ক পরালাম আগামীকাল মাস্ক না পড়লে শাস্তি পেতে হবে। যে যার দায়িত্ব থেকে সবাইকে মাস্ক ব্যবহার করার অনুরোধ জানান ওসি মহসিন।

ওসি মহসিনের এমন কার্যক্রমে খুশি যাত্রীরা তারা বলেন,মহসিন ভাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতন করছেন,সামনা সামনি এসে সর্তক করছেন,আদর করে বুঝিয়ে চকোলেট দিয়ে সচেতন করছেন,তিনি আমাদের ভালোর জন্য এত কিছু করছে আমরা যদি আইন না মানি সচেতন না হই এর চেয়ে দুর্ভাগ্য ও কষ্টকর আর হতে পারে না।তাই নিয়ম মেনে সবাইকে সরকারি আইন মেনে চলার অনুরোধ করেন সর্বস্তরের যাত্রীসাধারণ।

আপনি আরও পড়তে পারেন