শেরপুরে টানা চার দিন ধরে বৈষম্য নিরসনের দাবিতে হেলথ এসিসট্যান্টদের কর্মবিরতি চলছে

শেরপুরে টানা চার দিন ধরে বৈষম্য নিরসনের দাবিতে হেলথ এসিসট্যান্টদের কর্মবিরতি চলছে

শারমিন রাকা, শেরপুর প্রতিনিধি : শেরপুরে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা টানা চার দিন ধরে কর্ম বিরতি পালন করে যাচ্ছে। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয়ের সামনে স্বাস্থ্য সহকারীদের নিয়োগ বিধি দ্রুত সময়ের মধ্যে সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের ডাকে অনির্দিষ্ট কালের জন্য এ কর্মবিরতি পালন করা হচ্ছে।
গত ২৬ নভেম্বর বৃহস্পতিবার সকাল থেকে বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন এর এ কর্মসূচী শুরু করা হয়। চতুর্থ দিনের মতো এ কর্ম বিরতি কর্মসূচিতে নেতৃত্ব দেন সংগঠনের জেলা শাখার সভাপতি মো. মশিউর রহমান, সদর উপজেলার সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক মো. জুবাইদুল হক, দাবী বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মো. মাহবুবুল হক, সদস্য সচিব মো. মনিরুজ্জামান প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষনা দেন। এরপর ২০১৮ সালের ২ জানুয়ারী তৎকালীন মাননীয় স্বাস্থ্যমন্ত্রী আমাদের ন্যায্যদাবী সমূহ মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। চলতি বছরের ২০ ফেব্রুয়ারীতে আমরা হাম-রুবেলা ক্যাম্পেইনের কার্যক্রম বর্জন করলে মাননীয় স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মহোদয় আমাদের দাবী সমূহ পুনরায় মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। কিন্তু দু:খ জনক হলেও সত্যি যে, ওই লিখিত সমঝোতা পত্রের সিদ্ধান্ত অজ্ঞাত কারনে অদ্যবধী বাস্তবায়ন করা হয়নি। তাই আমরা আমাদের ন্যায্যদাবী আদায়ের লক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ২৬ নভেম্বর থেকে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি শুরু করেছি।

আপনি আরও পড়তে পারেন