বেতাগী পৌর নির্বাচন আওয়ামী লীগ প্রার্থী কবিরকে কারন দর্শানোর নোটিশ

বেতাগী পৌর নির্বাচন আওয়ামী লীগ প্রার্থী কবিরকে কারন দর্শানোর নোটিশ

বরগুনা প্রতিনিধি:
মনোনয়ন পত্র দাখিলের সময় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মিছিল, শোডাউন ও গণজমায়েত করার অভিযোগে বরগুনার বেতাগী পৌরসভা নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী এবিএম গোলাম কবিরকে কারণ দর্শানোর নোটিশ।

বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এ নোটিশ দেওয়া হয়েছে। মৌখিকভাবে জানানো হলেও এখনো কোন লিখিত নোটিশ পায়নি এবিএম গোলাম কবির।মঙ্গলবার(১ ডিসেম্বর) সকালে নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা ও বেতাগী পৌর নির্বাচনের রিটানিং অফিসার দীলিপ কুমার হাওলাদার।

এবিষয়ে আওয়ামী লীগ প্রার্থী এবিএম গোলাম কবির বলেন, আমি কোন কারণ দর্শানো নোটিশ পাইনি। তবে আমাকে নির্বাচন অফিস থেকে জানানো হয়েছে একটি চিঠি ইস্যু করা হয়েছে যেটা আমাকে রেখে দিতে বলা হয়েছে। এর বেশি কিছু আমি জানি না।

নাম প্রকাশে অনিচ্ছিুক একাধিক ব্যক্তি বলেন, করোনার এই মহামারির মধ্যে নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীদের মহড়া, শোডাউন ও গণজমায়েতে বেতাগীবাসী চরম স্বাস্থ্য ঝুকিতে পড়বে। প্রার্থী ও প্রার্থীর কর্মী সমর্থকরা যদি সচেতন না হয় তাহলে নির্বাচন পরবর্তি কিংবা মধ্যবর্তী সময়ের মধেই বরগুনার বেতাগী উপজেলা করোনার ছোবলে বিপর্যস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা ও বেতাগী পৌর নির্বাচনের রিটানিং কর্মকর্তা দীলিপ কুমার হাওলাদার বলেন, আচরণবিধি লঙ্ঘন করে ৩০ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের অভিযোগে আওয়ামী লীগের প্রার্থী এবিএম গোলাম কবিরকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। মনোনয়ন পত্র দাখিলের সময় তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে মিছিল, শোডাউন করেন যাতে আচরণবিধি লঙ্ঘন হয়েছে। আমরা তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, পৌর নির্বাচনের প্রথম ধাপে ৩০ নভেম্বর সোমবার বরগুনার বেতাগীতে মনোনয়ন পত্র দাখিলের সময় আওয়ামী লীগের প্রার্থী এবিএম গোলাম কবীর তার দলীয় নেতাকর্মীদের একটি বিশাল মহড়া নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শোডাউন ও মিছিলে অংশ নেয় নেতাকর্মীরা।

আপনি আরও পড়তে পারেন