পেশাজীবীদের সাথে এমইউজে’র মত বিনিময়

পেশাজীবীদের সাথে এমইউজে’র মত বিনিময়

নিজস্ব প্রতিবেদক খুলনা গেজেট 


মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) খুলনা আয়োজিত পেশাজীবীদের সাথে মতবিনিময় এবং বিএফইউজের নির্বাচনে বিজয়ী সহ-সভাপতি মো. রাশিদুল ইসলাম ও নির্বাহী সদস্য এইচ আলাউদ্দিনকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, গণতন্ত্রকে টিকিয়ে রাখতে হলে মত প্রকাশের স্বাধীনতা দিতে হবে।

দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, রুহুল আমিন গাজী, সা’দাত হোসাইনসহ বন্দি সাংবাদিকদের মুক্তি দিতে হবে। যেসব সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে তা প্রত্যাহার করতে হবে। আজ ৫ ডিসেম্বর শনিবার সকালে পূর্বাঞ্চল ডায়ালগ সেন্টারে এ মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়।


এমইউজে সভাপতি মো. আনিসুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি, সম্মিলিত পেশাজীবী পরিষদ খুলনার আহবায়ক, খুলনা বিশ^বিদ্যালয়ের সাবেক ট্রেজারার সাবেক অধ্যক্ষ মাযহারুল হান্নান।

এমইউজের সহ-সভাপতি ও বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য এহতেশামুল হক শাওন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয় এবং কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানার পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বিএফইউজের সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট ড. মো. জাকির হোসেন ও সাবেক নির্বাহী সদস্য শেখ দিদারুল আলম, দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি, বিএনপির কেন্দ্রীয় নেতা সাহারুজ্জামান মোর্ত্তজা, জেলা বিএনপির সভাপতি এডভোকেট এসএম শফিকুল আলম মনা ও সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, খুলনা সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর এডভোকেট জাহাঙ্গীর হোসাইন হেলাল, খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট শেখ জাকিরুল ইসলাম, নাগরিক নেতা ও নগর সিপিবি’র সাধারণ সম্পাদক এডভোকেট মো. বাবুল হাওলাদার, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের খুলনা শাখার সভাপতি মো. জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাজমুল হক পাপ্পু, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার খুলনার সমন্বয়কারী এডভোকেট মোমিনুল ইসলাম, শিক্ষক নেতা এমএ মান্নান বাবলু, এমইউজের সাবেক সহ-সভাপতি আব্দুল খালেক আজীজী, দৈনিক নয়াদিগন্তের খুলনা ব্যুরো প্রধান মো. এরশাদ আলী, দৈনিক ভোরের ডাকের খুলনা প্রতিনিধি এসএম মাহবুবুর রহমান, এমইউজের সদস্য হারুন অর রশীদ, এম হেফজুর রহমান, নূরুল ইমাম খান মিঠু, বিআরডিবির সাবেক উপ-পরিচালক রুস্তুম আলী হাওলাদার প্রমুখ।


পরে সংবর্ধিত অতিথিদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এছাড়া তাদেরকে ক্রেষ্ট ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজার পক্ষ থেকে এ সময় সংবর্ধিত অতিথিদ্বয়কে শুভেচ্ছা উপহার তুলে দেন দৈনিক সমকালের খুলনা অফিসের স্টাফ রিপোর্টার আবুল হাসান হিমালয়।

আপনি আরও পড়তে পারেন