হুমায়ুন সাধুর শেষ নাটকটি দেখাবে আজ

হুমায়ুন সাধুর শেষ নাটকটি দেখাবে আজ

শুটিং চলাকালে একটু খারাপ বোধ করছিলেন অভিনেতা হুমায়ুন সাধু। পরিচালক বলেছিলেন, বিশ্রাম করেন কদিন, শুটিং থাকুক। তিনি রাজি হননি। কাজ করে ফিরে যান বাড়িতে। এর কদিন পরই পাওয়া যায় তাঁর মৃত্যুসংবাদ। হুমায়ুন সাধুর করে যাওয়া কাজের মধ্যে প্রচারপ্রতিক্ষীত নাটক ‘ইডিয়ট বক্স’ দেখানো শুরু হবে আজ থেকে বাংলাভিশনে।

‘ইডিয়ট বক্স’–এর লেখক ও পরিচালক মেহেদী হাসান বলেন, ‘সাধু ভাই খুব ভালো মানুষ ছিলেন। সিনসিয়ারলি কাজ করতেন। অসুস্থতার পরও কাজটি চালিয়ে নিয়েছিলেন। তাঁর মৃত্যুর পর আমরা নাটকের কাহিনি সামান্য বদলে দিয়েছি। তাঁর মতো বেঁটে একজনকে দেখা যাবে তাঁর ছেলের চরিত্রে।’

‘ইডিয়ট বক্স’ নাটকের দৃশ্যে রুনা খান ও হুমায়ুন সাধু

দীর্ঘদিন প্রিভিউয়ের জন্য অপেক্ষমাণ থাকার পর বাংলাভিশনে প্রচারিত হচ্ছে ‘ইডিয়ট বক্স।’ নাটকটি প্রসঙ্গে চ্যানেলটির অনুষ্ঠানপ্রধান তারেক আখন্দ বলেন, ‘নাটকের গল্পটি চমত্কার। হাস্যরসে ভরপুর ব্যতিক্রমী জমজমাট গল্প। আশা করি, নাটকটি সবার ভালো লাগবে।’

অনলাইন শপ রেডলাইটে বিক্রি হয় নারীদের প্রসাধনসামগ্রী। সেখানে চাকরি করেন চার তরুণ। তাঁদের একজন বিদেশে যাওয়ার জন্য ইংরেজি কোর্স শেষ করতে না পারা এক কর্মীকে বাংলা–ইংরেজি মিলিয়ে কথা বলতে দেখা যায়। অন্যজন উকিল হতে চেয়ে ব্যর্থ, একজন বাড়ির মালিক। বিভিন্ন চরিত্রে নাটকটিতে অভিনয় করেছেন রুনা খান, হুমায়ুন সাধু, এফ এস নাঈম, প্রভা, টয়া, দীপা খন্দকার, শামীম হাসান, আইরিন, চিত্রলেখা গুহ, ফারুক আহমেদ, মুকিত জাকারিয়া, সাদিয়া তানজিন, জয়রাজ, সুমন পাটোয়ারী, কচি খন্দকার, আবদুল্লাহ রানা, মম মোর্শেদ, শাহেলা, মুশফিক আর ফারহান, ফারহাদ বাবু প্রমুখ। আজ থেকে প্রতি মঙ্গল ও বুধবার রাত ৮টা ১৫ মিনিটে বাংলাভিশনে দেখানো হবে নাটকটি।

হুমায়ূন সাধু
হুমায়ূন সাধু

গত ২৯ সেপ্টেম্বর স্ট্রোক হওয়ার পর সাধুকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরে আবারও স্ট্রোক হলে তাঁকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ২০১৯ সালের ২৫ অক্টোবর রাতে সেখানেই মারা যান অভিনেতা হুমায়ুন সাধু।

হুমায়ুন সাধুর জন্ম ও বেড়ে ওঠা চট্টগ্রামে। ২০০১ সালে তিনি ঢাকায় আসেন। ভবঘুরে জীবনযাপন করেন কিছুদিন। একদিন পরিচয় হয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সঙ্গে। সেই থেকে ফারুকীর সহকারী পরিচালক ও ‘ভাই-বেরাদর’ হিসেবে কাজ শুরু করেন তিনি। পাশাপাশি করেন অভিনয়ও। তাঁর সবচেয়ে জনপ্রিয় নাটকের মধ্যে রয়েছে ‘ঊন-মানুষ’। হুমায়ুন সাধু নিজেও নাটক পরিচালনা করেন। যার মধ্যে অন্যতম ‘চিকন পিনের চার্জার’। চলতি বছর হিমু আকরামের পরিচালনায় বেশ কটি নাটকে অভিনয় করেন সাধু।

আপনি আরও পড়তে পারেন