ভারতে অবৈধভাবে প্রবেশকালে বিরামপুরের খিয়ার মামুদপুর সীমান্তে নারী-শিশুসহ ৩৬ বাংলাদেশী আটক

ভারতে অবৈধভাবে প্রবেশকালে বিরামপুরের খিয়ার মামুদপুর সীমান্তে নারী-শিশুসহ ৩৬ বাংলাদেশী আটক

মোঃ শাহ্ আলম মন্ডল, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বিরামপুরে দুই দেশের সীমান্ত এলাকা দিয়ে বিনা পাসপোর্টে ভারতে পাচারের উদ্দেশ্যে জড়ো করা নারী-শিশুসহ ৩৬ জনকে বিজিবি আটক করে বুধবার (৯ ডিসেম্বর) বিরামপুর থানায় সোপর্দ করেছে। আটকৃতদের নামে থানায় মামলা দায়ের হয়েছে।থানা সূত্রে জানা গেছে, বিরামপুর উপজেলার সীমান্তবর্তী খিয়ার মামুদপুর গ্রামস্থ সীমান্ত পিলার ২৯১/২৫ এস হতে ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সাহার আলী ও সোহেল রানার বসত আড়ির আঙ্গিনায় জড়ো করা ব্যক্তিদের ভাইগড় বিওপি’র ২০ বিজিবি আটক করে।

আটককৃতরা হলেন, নওগাঁ জেলা আত্রাই উপজেলার বাঁকা গ্রামের বিমল, শ্রীমতি আলো, ভক্তি রাণী, নারায়ন চন্দ্র, দয়াল চন্দ্র, ববিতা রাণী, রতন সরকার, পুর্ণিমা রাণী, মিলন চন্দ্র, আলো চন্দ্র, হৃদয় চন্দ্র, নমিতা রাণী, আদুরী রাণী, একই উপজেলার সিংসারা গ্রামের ধিরেন চন্দ্র, স্বরস্বতি,বিরেন প্রামানিক, পুর্ণিমা রাণী, নওদুলি গ্রামের জয়দেব, চাম্পারাণী, মহাদেবপুর উপজেলার চেরাগপুর কিনার প্রামানিক, গৌরি রাণী, উৎপল চন্দ্র, কাজল রাণী, টাংগাইল বাসাইলের বনি কিশোরী গ্রামের পলাশ চন্দ্র, আশা সরকার এবং তাদের সাথে থাকা ১১জন শিশু রয়েছে।

আটককৃতদের মধ্যে পূর্ণিমা রাণী বলেন আমরা খুবই গরীর আর হিন্দু ধর্মে হওয়াই ভারতে গিয়ে কোন কাজ কর্ম করে খাওয়ার উদ্দেশ্যে যেতে চেয়েছিলাম। আমার স্বামী শ্রী রতন সরকার বিরামপুরের খেয়ার মাহমুদপুরের শুকুর আলী, সোহেল রানা ও সাহার আলীকে ১০ হাজার টাকা দিয়েছে তারা ভারতে যাবার সব ব্যবস্থা করে দিবে। এ রকম সবার কাছ থেকে টাকা নিয়েছে।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান জানান, বিজিবি নারী ও শিশুসহ ৩৬ জনকে আটক করে বিরামপুর থানায় সোপর্দ করেছে। পলাতক আসামী সাহার আলী, সোহেল রানা ও শুকুর আলী সরকার এই তিনজন নারী ও শিশু পাচারসহ অন্য কোন কোন বিষয়ে জড়িত আছে কিনা তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মোঃ শাহ্ আলম মন্ডল

আপনি আরও পড়তে পারেন