মাগুরায় এক গরুর মালিকানা দাবী ২ জনের॥ গরু তুমি আসলে কার?

মাগুরায় এক গরুর মালিকানা দাবী ২ জনের॥ গরু তুমি আসলে কার?

আকরাম হোসেন ইকরাম,মাগুরা প্রতিনিধি॥

মাগুরা সদর উপজেলার কাটাখালী পশুহাটে চোরাই গরু বিক্রির পর এক গরুর দুই জন গৃহস্তের দাবী উঠেছে।বৃহঃপতিবার দুপুরের পর মাগুরা পুলিশ সুপারের কাছে এলাকার গন্যমান্যদের নিয়ে বৈঠক বসেছে।এ রিপোর্ট লেখা পজন্ত কোন সুরাহা হয়নি।

গরুর মালিক আব্দুল খালেক জানান,গত বুধবার ছয়ঘরিয়া গ্রাম থেকে ৪টি গরু চুরির সাধারণ ডায়রী করা হয়েছে যা মাগুরা শালিখা থানায় ২/১২/২০ নং।আমার বাড়ি এবং গ্রামের সবাই প্রমান দেবে এই গরু প্রকৃত আমার।এদিকে সদর উপজেলার লস্কারপুর গ্রামের খোরশেদ মোল্যার ছেলে টুকু মোল্যা জানান, গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে গরুটি মাগুরার শ্রীপুরগ্রামে বিক্রি হয়। তিনিও এ গরুর জোরালো দাবী।

আমার গ্রামের ১০০জন লোকে বলবে গরু আমার এবং আমার পোষা গরু।এবিষয় নিয়ে শালিখা থানার এসআই ফরিদ জানান,আমরা ডায়রী করা গরুর মালিকের হয়ে গরু উদ্ধার করতে আসছি। গ্রাম পুলিশ ওয়াজেদ জানান,প্রকৃত মালিক যদি কোন পক্ষ প্রমানে ব্যার্থ হয় তার কঠিন সাজা এবং জরিমানা করা হবে।কাটাখালী পশুহাট ইজারা মালিক বাবলু চোকদার ও স্থানীয় মেম্বার সেলিম জানান,আমাদের জিম্মায় গরু থাক।

আসলে গরু যেহেতু চালান হয়ে গেছে যেহেতু দুই জনই গরুর দাবীদার আমরা এখন গরু কোন পক্ষকে দিবো না। আগামীকাল গরু দুইজনের গোয়ালে নেওয়া হবে তখন বোঝা যাবে গরু কার?তার পর প্রমান সাপেক্ষে প্রকৃত গরুর মালিককে দেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন