মাগুরা পৌসভা নির্বাচন মেয়র পদে আ,লীগের মনোনয়ন পেতে ছয় নেতা মাঠে

মাগুরা পৌসভা নির্বাচন মেয়র পদে আ,লীগের মনোনয়ন পেতে ছয় নেতা মাঠে

আকরাম হোসেন ইকরাম,মাগুরা প্রতিনিধি॥

আগামী ১৬ই জানুয়ারী মাগুরা পৌরসভার নির্বাচন।গত ২রা ডিসেম্বার মাগুরা পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনার পরপরই পৌরসভার নয়টি ওর্য়াডে বইছে নির্বাচনী হাওয়া।ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২০শে ডিসেম্বার।

মনোনয়নপত্র বাছাই ২২ শে ডিসেম্বার এবং প্রার্থীতা প্রত্যহারে শেষ তারিখ ২৯ শে ডিসেম্বার।তবে মাগুরা পৌরসভায় এবারের নির্বাচনে ব্যালট পেপারের পরিবর্তে ইভিএম ব্যবহার হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোহাম্মাদ আলমগীর হোসেন। শহরের চায়ের দোকানে ,বাজারে,সর্বত্র মানুষের মুখে নির্বাচনী আলাপন।

ইতিমধ্যে মেয়র পদে মনোনয়ন পেতে আ,লীগের ছয় প্রার্থী মাঠে চষে বেড়াচ্ছেন। কেউ কেউ শহরে পোষ্টার সেটে জানান দিচ্ছে।নাগরীকদের নানা প্রতিশ্রুতি দিয়ে অনেকেই ওয়ার্ডে ওয়ার্ডে গনসংযোগ,শুভেচ্ছা বিনিময় ও সভা করছেন।দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রে চেষ্টা শুরু করেছে লবিং।

বর্তমান মেয়র খুরশিদ হায়দার টুটুল বলেন,নির্বাচিত হওয়ার পর নাগরীকদের নানা সমাস্যা সমাধানের চেষ্টা করেছি।আমার বাবা মরহুম জননেতা আলতাফ হোসেন এ পৌরসভার চেয়ারম্যান ছিলেন।তিনি মাগুরা পৌরবাসী তথা মাগুরা জেলাবাসীর সুখে দুখে পাশে থেকে কাজ করেছেন।গত পাঁচ বছরে উলেখযোগ্য নানা কাজ করেছি।

মনোনয়ন পেলে এবার বাকি কাজ সমাধান করবো।মাগুরা জেলা আ,লীগের ত্রান ও সমাজসেবা বিষয়ক সমাপাদক জনাব রানা আমির ওসমান রানা জানান,১৯৮৯ সাল থেকে আ,লীগের রাজনীতির সংগে জড়িত। অনেক বাধা বিপত্তি, জেল ,জুলুম,সহ্য করে সংগ্রাম চালিয়ে যাচ্ছি। সামাজিক নানা কর্মকান্ডে মানুষের বিপদে আপদে পাশে থাকি।

যদি এবার মনোনয়ন পাই পরিকল্পনা মাফিক মাগুরা পৌরবাসীর পরামর্শে আধুনিক পৌরসভা গড়ে তুলতে চাই।দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড শাখারুল ইসলাম শাকিল জানান,আমি স্বচ্ছ রাজনীতি পছন্দ করি।সত্য ও ন্যাায়ের পথে সবসময় মানুষের পাশে থেকে তাদের সহযোগীতা করি।মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।কৃষি ও সমবায় বিষয়কসম্পাদক সোহেল পারভেজ দীপ জানান,মাগুরা পৌরসভার যেসব ওয়ার্ডে উন্নয়নের ছোয়া লাগেনি আমি মনোনয়ন পেলে মানউন্নয়নে অগ্রনী ভুমিকা রাখবো ইনশাআল্লাহ।এদিকে মাননীয় প্রধান মন্ত্রীর সাবেক নিরাপত্তা ইউিিনটের বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার ।

গ্রীন মাগুরা ক্লিন মাগুরার সপ্নদ্রষ্টা ইউনিটের(এসএসএফ)ডেপুটি ডাইরেক্টর পাইলট রফিকুল ইসলাম কামাল জানান, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দৃঢ় প্রথ্যয় নিয়ে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আশির্বাদ নিয়ে আমি রাজনীতির মাঠে একজন কর্মী হতে চাই।নিজেকে মাগুরা বাসীর কল্যানে বিলিয়ে দিতে চাই।

যেমন বিলিয়ে দিয়েছিলেন,মাগুরা জন মানুষের প্রানের স্পন্দন এ্যাডভোকেট আছাদুজ্জামান।তার উত্তরসুরী মাগুরা সদর আসনের এমপি সাইফুজ্জামান শিখর মাগুরাবাসীর কল্যানে নিজেকে আত্বনিয়োগ করেছেন তেমনি তার পাশে থেকে আমিও শেখ হাসিনার একজন সৈনিক হিসাবে মাগুরা পৌরবাসীর কাংখিত চাহিদাগুলো পুরন করতে চাই। তিনি আরো জানান, সপ্ন পুরনে গ্রীন মাগুরা ক্লিন মাগুরা গড়ার প্রত্যয় নিয়ে মাগুরা পৌরসভাকে একটি আধুনিক ,দৃষ্টি নন্দন পরিবেশ বান্ধব ও পরিকল্পিত শহর হিসাবে গড়ে তুলতে চাই।

আপনি আরও পড়তে পারেন