নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে উইলিয়ামসন, নেই টেলর

নিউজ্যান্ডের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেন রস টেলর। ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য যে দল ঘোষণা করেছেন কিউই নির্বাচকরা, তাতে নাম নেই অভিজ্ঞ ব্যাটসম্যানের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামেননি কেন উইলিয়ামসন। পাকিস্তানের বিরুদ্ধে সংক্ষিপ্ত ফর্ম্যাটের দলে ফিরলেন তিনি। যদিও চোটের জন্য মাঠে নামতে পারবেন না তারকা পেসার লকি ফার্গুসন। সম্পর্কিত খবর সুখবর পেলো অস্ট্রেলিয়া, দলে যোগ দিচ্ছেন স্টার্ক দেশে ফিরেছেন ক্রিকেটার মুমিনুল টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন বাবর উইলিয়ামসনের সঙ্গে বিশ্রাম কাটিয়ে টি-টোয়েন্টি দলে ফিরলেন ট্রেন্ট বোল্ট। এছাড়া নতুন মুখ হিসেবে এই প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন জেকব ডাফি। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য দু’টি আলাদা স্কোয়াড ঘোষণা করে নিউজিল্যান্ড। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবেন না উইলিয়ামসন ও বোল্ট। প্রথম ম্যাচে কিউইদের নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার। শেষ দু’টি ম্যাচে উইলিয়ামসনের হাতেই থাকবে ক্যাপ্টেন্সির দায়িত্ব। প্রথম টি-টোয়েন্টির জন্য নিউজিল্যান্ড স্কোয়াড মিচেল স্যান্টনার (অধিনায়ক), টড অ্যাস্টল, ডগ ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, মার্টিন গাপটিল, স্কট কুগলেইন, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ইশ সোধি এবং ব্লেয়ার টিকনার। শেষ দুই ম্যাচের জন্য নিউজিল্যান্ড স্কোয়াড কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, স্কট কুগলেইন, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ইশ সোধি এবং টিম সাউদি।

নিউজ্যান্ডের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেন রস টেলর। ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য যে দল ঘোষণা করেছেন কিউই নির্বাচকরা, তাতে নাম নেই অভিজ্ঞ ব্যাটসম্যানের।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামেননি কেন উইলিয়ামসন। পাকিস্তানের বিরুদ্ধে সংক্ষিপ্ত ফর্ম্যাটের দলে ফিরলেন তিনি। যদিও চোটের জন্য মাঠে নামতে পারবেন না তারকা পেসার লকি ফার্গুসন।

উইলিয়ামসনের সঙ্গে বিশ্রাম কাটিয়ে টি-টোয়েন্টি দলে ফিরলেন ট্রেন্ট বোল্ট। এছাড়া নতুন মুখ হিসেবে এই প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন জেকব ডাফি।

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য দু’টি আলাদা স্কোয়াড ঘোষণা করে নিউজিল্যান্ড। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবেন না উইলিয়ামসন ও বোল্ট। প্রথম ম্যাচে কিউইদের নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার। শেষ দু’টি ম্যাচে উইলিয়ামসনের হাতেই থাকবে ক্যাপ্টেন্সির দায়িত্ব।

প্রথম টি-টোয়েন্টির জন্য নিউজিল্যান্ড স্কোয়াড

মিচেল স্যান্টনার (অধিনায়ক), টড অ্যাস্টল, ডগ ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, মার্টিন গাপটিল, স্কট কুগলেইন, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ইশ সোধি এবং ব্লেয়ার টিকনার।

শেষ দুই ম্যাচের জন্য নিউজিল্যান্ড স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, স্কট কুগলেইন, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ইশ সোধি এবং টিম সাউদি।

আপনি আরও পড়তে পারেন