মেয়ের দেনমোহরের টাকা আত্মসাত বাবার নামে থানায় অভিযোগ!

মেয়ের দেনমোহরের টাকা আত্মসাত বাবার নামে থানায় অভিযোগ!

মাসুদ বাবু, লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের কালীগঞ্জে মেয়ের দেনমোহরের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। টাকা উদ্ধারে মেয়ে রোকসানা বেগম তার বাবা রহমত আলীর বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ করতে গেলে তা গ্রহণ করেনি পুলিশ। এমন অভিযোগ রোকসানা বেগমের।

তবে পুলিশ বলছে, রোকসানা বেগম তার বাবার বিরুদ্ধে একই অভিযোগ আগেও করছেন। তখন ওই অভিযোগ গ্রহণ করে তদন্ত করা হয়েছে। তারা একই অভিযোগ বারবার দায়েরের চেষ্টা করছেন।অভিযোগ সূত্রে জানা গেছে, কালীগঞ্জ উপজেলার খালিশা মদাতী এলাকার রহমত আলীর মেয়ে রোকসানা বেগমের সাথে ২০১১ সালে একই উপজেলার শ্রীখাতা বালাপাড়া এলাকার ইছোব আলীর বিয়ে হয়। ২০১৩ সালের ১১ আগস্ট তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটে। ওই সময় ইছোব আলী বিয়ের দেনমোহরের ১ লাখ ৬০ হাজার টাকা সালিশ বৈঠকের মাধ্যমে রোকসানার বাবা রহমত আলীর নিকট দেন।

বিবাহ বিচ্ছেদের ২ মাস পর ইছোব-রোকসানা আবারো বিয়ে করে নতুনভাবে সংসার জীবন শুরু করেন। সম্প্রতি রোকসানা বেগম বাবার কাছে তার দেনমোহরের টাকা ফেরত চাইলে এ নিয়ে বাবা-মেয়ের দ্বন্দ্ব শুরু হয়।

গত ১০ ডিসেম্বর ওই টাকা উদ্ধারে মা মনজিলা বেগমকে সাথে নিয়ে কালীগঞ্জ থানায় বাবার বিরুদ্ধে অভিযোগ করতে যান রোকসানা বেগম। কিন্তু রোকসানা বেগমের অভিযোগ, কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন তাদের অভিযোগ গ্রহণ করেননি।

রোকসানা বেগমের মা মনজিনা বেগম জানান, আজ-কাল করে তার মেয়ের দেনমোহরের টাকা নিয়ে তালবাহানা শুরু করেছেন বাবা রহমত আলী। তাই ওই টাকা উদ্ধারে তিনি অভিযোগ নিয়ে থানায় গিয়েছিলেন। পুলিশ তাদের অভিযোগ গ্রহণ করেনি।

কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, রোকসান বেগম তার বাবার বিরুদ্ধে একই অভিযোগ বারবার করছেন। এর আগেও দেনমোহরের টাকা উদ্ধারের জন্য বাবার বিরুদ্ধে অভিযোগ করেন মেয়ে রোকসানা। তখন তদন্ত করে তার অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। কয়েকদিন আগে রোকসানার মা মনজিলা বেগম একই অভিযোগ নিয়ে এসেছেন। একই অভিযোগ বারবার দায়েরের চেষ্টা করছেন তারা।

আপনি আরও পড়তে পারেন