মির্জাপুরে হানাদার মুক্ত দিবস পালিত

মির্জাপুরে হানাদার মুক্ত দিবস পালিত

মো. শিপন মিয়া

টাঙ্গাইলে মির্জাপুরে শহীদদের স্মরণে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ মুক্তিযোদ্ধাদের সমাবেশ ও বিজয় ব্যালির মধ্যদিয়ে হানাদারমুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের ১৩ ডিসেম্বর মির্জাপুরে পাক হানাদারমুক্ত হয়। আজ রোববার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের উদ্যোগে এ সকল অনুষ্ঠানের আয়োজন করে।

সকালে উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুরাতন বাসস্ট্যান্ডে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এসে শেষ হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল মালেক এর সভাপত্বিতে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সস্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো.একাববর হোসেন এমপি, মির্জাপুর

পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজ্বী এড. মোঃ মোশারফ হোসেন মনি, বীর মুক্তিযোদ্ধা মোঃ শহিদুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সরকার হিতেশ চন্দ্র পুলক, বিশ্বাস দুর্লভ চন্দ্র, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুবায়ের হোসেন প্রমুখ। 
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. একাব্বর হোসেন এমপি বলেছেন মুক্তিযোদ্ধা না হয়েও যারা বিভিন্নভাবে জালিয়াতির মাধ্যমে নিজেকে মুক্তিযোদ্ধা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন এবং সরকারি সুজোগ সুবিধা গ্রহন করছেন তারা পরকালের কথা চিন্তা করে সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করুন।

আপনি আরও পড়তে পারেন