সুনামগঞ্জের উন্নয়ন ভাবনা নিয়ে সুধী সমাবেশ

সুনামগঞ্জের উন্নয়ন ভাবনা নিয়ে সুধী সমাবেশ


 উন্নয়ন ভাবনা নিয়ে সুনামগঞ্জে অনুষ্ঠিত হলো স্মরণকালের সবচেয়ে বড় সুধী সমাবেশ। ১২/১২/২০২০ তারিখে বিকাল ৩.০০ ঘটিকার সময় সুনামগঞ্জ জেলা পরিষদ ও উপজেলা পরিষদের যৌত উদ্যোগে এবং জেলার সচেতন নাগরিক সমাজের প্রত্যক্ষ সহযোগিতায়  আব্দু জহুর সেতুর পশ্চিমে গৃহায়ণ প্রকল্প মাঠে এই মহা সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ -৩ এর মাননীয় সাংসদ বর্তমান সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল আহাদ, জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, এডভোকেট আলী আমজাদ, বীর মুক্তিযুদ্ধা অবনী মোহন দাস প্রমুখ।  সুধী সমাবেশে  হাওর বেষ্টিত সুনামগঞ্জ জেলায় স্বপ্নের  বঙ্গবন্ধু মেডিকেল কলেজ,সুনামগঞ্জ  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়ের অনুমোদন সহ নানামুখি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য সুনামগঞ্জের কৃতি সন্তান বর্তমান সরকারের মাননীয়  পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে এক বর্ণাঢ্য সংবর্ধনা প্রদান করা হয়। সকাল থেকে  বিভিন্ন উপজেলা থেকে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী সহ হাজার মানুষের আগমনে জনসমুদ্রে পরিণত হয় সুধী সমাবেশ। 


সবুজ কান্তি দে’র সঞ্চালনায় ও সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল। আরো বক্তব্য প্রদান করেন জেলা পরিষদ সদস্য হোসেন আলী, এডভোকেট আলী আমজাদ,  বীর মুক্তিযুদ্ধা অবনী মোহন দাস, জেলা প্রশাসক আব্দুল আহাদ, জেলা পুলিশ সুপার মিজানুর রহমান,  সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, জেলা পরিষদে চেয়ারম্যান নুরুল হুদা মুকুট  প্রমুখ সুধীজনেরা। এবং প্রধান হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।


বক্তারা তাদের বক্তব্যে অবহেলিত সুনাগঞ্জের অভূতপূর্ব উন্নয়নে অসামান্য অবদানের জন্য পরিকল্পনা মন্ত্রীর ভূয়সী প্রসংসা করেন। এবং সমস্ত সুনামগঞ্জের উন্নয়নে মন্ত্রী মহোদয় সমদৃষ্টি দিবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন। বক্তারা বলেন আমরা সুনামগঞ্জ বাসী আপনার মতো একজন দক্ষ ও উন্নয়ন পাগল মানুষকে মন্ত্রী হিসেবে পেয়ে ধন্য। আমরা আশা করি আপনার হাত ধরেই এই অবহেলিত হাওরাঞ্চল বাংলাদেশে বুকে একটি সর্বোন্নত জেলা হিসেবে মাথা তুলে দাঁড়াবে। বক্তারা আরো বলেন এম এ মান্না হলেন আমাদের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার দেয়া শ্রেষ্ঠ উপহার।

  পরিকল্পনা মন্ত্রী তাঁর বক্তব্যের শুরুতে এই বর্ণাঢ্য সংবর্ধনা অনুষ্ঠান ও সুধী সমাবেশের আয়োজকদের ধন্যবাদ জানান।এবং সুনামগঞ্জে বড় বড় মেগা প্রকল্প অনুমোদনের জন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখা হাসিনার প্রতি কৃতজ্ঞতা  জ্ঞাপন করেন। তিনি উপস্থিত উৎসুক জনতার সামনে  সুনামগঞ্জকে নিয়ে তাঁর উন্নয়ন ভাবনা তুলে ধরেন। এবং সবার কাছে দোয়া চেয়ে বলেন ;তিনি আমৃত্যু সকল প্রতিহিংসা এবং ষড়যন্ত্রের ঊর্ধ্বে থেকে সুনামগঞ্জের উন্নয়নের জন্য কাজ করে যেতে চান। এর জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।উল্লেখ্য এই সুধী সমাবেশে সুনামগঞ্জের অন্য কোন সাংসদকে উপস্থিত হতে দেখা যায় নি।

আপনি আরও পড়তে পারেন