হয়েছে ধর্মের নামে ধর্মের ছদ্ধবেশে অধর্ম উগ্রবাদের উত্থান

হয়েছে ধর্মের নামে ধর্মের ছদ্ধবেশে অধর্ম উগ্রবাদের উত্থান

লেখক: মাইনউদ্দিন টিটু 

বেড়েছে জীবনের স্রষ্টা ও স্রষ্টার রেসালাতের বিপরীতে নাস্তিক্য উদ্ভুত বস্তুবাদী মতবাদের দৌরাত্ম্য, রাজনীতির নামে দস্যুনীতি-একক গোষ্ঠীর,একক ধর্মের ও একক জাতীয়তাবাদের একচেটিয়া অবৈধ উগ্রবাদী অপরাজনীতি গোটা মানবমন্ডলীর জীবন  করে তুলেছে দুর্বিষহ ।


মক্কা বিজয়ের মাধ্যমে খেলাফতে ইনসানিয়াত কায়েম হলেও পরবর্তীতে উমাইয়্যা গোত্রীয় স্বৈরদস্যুতান্ত্রিক পাল্টা অভ্যুত্থানে মালাউন মোয়াবিয়ার মাধ্যমে  মুলুকিয়ত প্রতিষ্ঠা হয়ে সব মানুষের রাষ্ট্র বিশ্ব ব্যবস্থার রূপরেখা খেলাফতে ইনসানিয়াত ধ্বংস হয়। সেই থেকে পুনরায় শুরু হয় সত্যের বিরুদ্ধে, ন্যায়ের বিরুদ্ধে, জীবনের বিরুদ্ধে, সব মানুষের বিরুদ্ধে মানবতার বিরুদ্ধে অপশক্তির বিদ্রোহ শত্রুতা ষড়যন্ত্র ও নির্মম  যুদ্ধ…..
এই নির্মমতায় গুলিবিদ্ধ বাবা,রক্তাক্ত আমার ভাই, তৃষ্ণার্ত অবস্থায় আমার মা,ধর্ষিত আমার বোন, ক্ষুধার্ত আমার মা বোনের কুলে অবুজ শিশু।

আশ্রয় শান্তি মুক্তির আহবানের বদলে শুনছে পারমাণবিক বোমার শব্দ, গুলির বর্ষণ। ভালোবাসার গানের বদলে নির্যাতন অত্যাচার অনাহারে অনাদরে ক্লিষ্ট জীবন ও মানবতার হাহাকার আর্তচিৎকার শোনা যাচ্ছে। সাগরে সমুদ্রে ভাসছে বর্ডারের কারা রেখার অভিশাপে অগণিত লাশ।
আজ অবরুদ্ধ হয়ে আছে সত্য,কুক্ষিগত হয়ে আছে জীবন,বিধ্বস্ত অবস্থায় বিশ্ব মানবতা।
অপশক্তির কবলে জীবন ও জগতের কতৃত্ব আধিপত্য। বাতেল জালেম অপশক্তির হিংস্র পাশবিক আগ্রাসন আক্রমণে ক্ষতবিক্ষত ও বিকৃত ঈমান-দ্বীন-জীবন-মানবতা। দেখেও যেনো দেখে না কেউ!!
হায়! জীবন!হায়! দেশ!হায়! দুনিয়া!


এখন দুনিয়াতে ধর্মের নাম আছে কিন্তু ধর্মের মুল আকিদা, প্রকৃত আদর্শ ও পুর্ণাঙ্গতা নেই! জীবন আছে মানবজীবনের সংজ্ঞা নেই,মানব সত্তা নেই! মানুষ আছে মেডিকেল মানুষ – বায়োলজিকাল মানুষ কিন্তু মানবসত্তার অধিকারী মানবিক চেতনা সম্পন্ন আত্মিক আসল মানুষ নেই! অবয়বে মানুষ থাকলেও মানুষের মধ্যে মানবতা নেই! রাষ্ট্র আছে জীবনের সার্বভৌমত্ব নেই, রাষ্ট্র আছে জীবনের স্বাধীনতা নেই, রাষ্ট্র আছে যা আশ্রয় নেই, রাষ্ট্র আছে নাগরিকদের ভোটাধিকার নেই, রাষ্ট্র আছে মৌলিক মানবাধিকার নেই, দুনিয়াতে প্রতিটি

মানুষের জন্য স্রষ্টা ও স্রষ্টার রেসালাতের দান প্রাকৃতিক সম্পদ আছে কিন্তু সবার সমান মালিকানা নেই, দুনিয়ায় ২০০টির অধিক রাষ্ট্র আছে মানুষ হিসেবে কোথাও কারোই মুল্য নেই, প্রতিটি মানুষ ই এখন বস্তুবাদী মতবাদের জাতীয়তাবাদী মুশরেকি আত্মপরিচয় দিয়ে নিজেদের মানব সত্তা হারিয়ে দেশ ভিত্তিক ভাষা ভিত্তিক বর্ন ভিত্তিক গোত্র ভিত্তিক বর্ডার ভিত্তিক লিঙ্গ ভিত্তিক অর্থ ভিত্তিক পেশা ভিত্তিক জাত জাতীয়তা গ্রহণ করে একে অপরের শত্রুতে পরিণত হয়েছে।


খেলাফতে ইনসানিয়াতের দিশায় গঠিত জীবনের সত্যের ভিত্তিতে মানবিক সাম্যের অখন্ড অবিভাজ্য মুক্ত মানবতার মুক্ত দুনিয়াকে আজ আত্মা বিনাশী জীবন বিনাশী বস্তুবাদী মতবাদের বিষাক্ত কলুষিত আঁধার মুর্খতার বিভীষিকাময় চেতনা আদর্শে বিভিন্ন সাম্প্রদায়িক সাংঘর্ষিক হিংসাত্মক পরিবেশ সৃষ্টি করেছেন ফলশ্রুতিতে মানবিক দুনিয়ার বদলে পারমাণবিক দুনিয়া গড়ে উঠেছে। এমতাবস্থায় সব মানুষের কল্যাণের তরে একক গোষ্ঠীর স্বৈরতা পাশবতা জুলুমের আধিপত্য মুক্ত অসাম্প্রদায়িক সর্বজনীন মানবিক কল্যাণমূলক নিরাপদ জীবন নিরাপদ রাষ্ট্র নিরাপদ বিশ্ব ব্যবস্থা খেলাফতে ইনসানিয়াতকে পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে আসতে হবেই হবে।

না হয় সত্যের বিলুপ্ত হয়ে যাওয়ার কলঙ্কজীবন পরাধীন হওয়ার অপমান রাষ্ট্র বিশ্ব জবরদখল হওয়ার দুর্ঘটনায় আগামী পৃথিবী ও প্রজন্মের পর প্রজন্ম ভয়াবহ পরিস্থিতি মোকাবিলা করতে হবে যার দায়ভার আমাদের উপরই বর্তাবে। তাই নিজের মুক্তি, রাষ্ট্রের স্বাধীনতা, বিশ্বের অখন্ড অবিভাজ্যতা সমুন্নত রাখতে জীবনের কল্যাণের নীতি,সব মানুষের অধিকার নীতি মানবতার রাজনীতি চালু করতেই হবে। যা ইমাম হায়াত প্রবর্তিত বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের তথা মানবতার রাজনীতির মাধ্যমে করতে হবে।

আপনি আরও পড়তে পারেন