চাঁদপুরে মতলব আইসিডিডিআর’বি হাসপাতালে ডায়রিয়া রোগী দিন দিন বাড়ছে

চাঁদপুরে মতলব আইসিডিডিআর’বি হাসপাতালে ডায়রিয়া রোগী দিন দিন বাড়ছে

 কনকনে শীত, প্রচন্ড শৈত্য প্রবাহ, ঠান্ডা, জ্বর, সর্দি ও ডায়রিয়ার প্রার্দুভাব দেখা দিয়েছে বিভিন্ন গ্রামাঞ্চলে। মতলব আইসিডিডিআরবি হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত রোগী দিন দিন বাড়ছে। চিকিৎসকরা হিমশিম খাচ্ছে। হাসপাতালের বারান্দায় তির্পল টানানো হয়েছে।

ভর্তি হচ্ছে প্রতিদিন ১৬০ থেকে ১৭০জন করে। জানা যায়, ১৩ ডিসেম্বর বিকেল পর্যন্ত ১২০ জন রোগী ভর্তি হয়েছে। গত এক সপ্তাহে এই হাসপাতালে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে সহস্রাধিক রোগী ভর্তি হয়েছে।

তবে ভর্তিকৃত বেশীরভাগ রোগীই হচ্ছে শিশু। এই পর্যন্ত কোন রোগীই মৃত্যুবরন করেনি বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। ভর্তিকৃত রোগীরা চিকিৎসা নিয়ে বাড়ী ফিরছে। এদিকে, গত কয়েকদিন যাবৎ তীব্র শীতের কারনে হাসপাতালের ভিতরে ও বারান্দায় রোগীদের ভীড় লক্ষ্য করা গেছে।

ভর্তিকৃত বেশীরভাগ রোগী কুমিল্লা,ফেনী, নোয়াখালী, লক্ষিপুর, চাঁদপুর, ফরিদগঞ্জ, হাইমচর, শাহরাস্থি, লাকসাম, হাজীগঞ্জসহ বিভিন্ন উপজেলার। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, ডায়রিয়া ও নিউমোনিয়া রোগের জন্য চলতি সময়টা পিক আওয়ার।

এ সময় বাচ্চাদেরকে যত্ন করা জরুরী। বাবা মাকে শিশুদের প্রতি অধিক যত্ন নিতে হবে এবং সতর্ক থাকতে হবে। বিশেষ করে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারনে আমরা অনেকেই অসুস্থ্য হয়ে পড়ছি। তাই সকলকে শতভাগ মাস্ক ব্যবহার করতে বলা হয়েয়ে

আপনি আরও পড়তে পারেন