ভোলায় বিনম্র শ্রদ্ধা ও নানা আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপন

ভোলায় বিনম্র শ্রদ্ধা ও নানা আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপন

শাহাজাদা বেলাল স্টাফ রিপোর্টার

আজ বুধবার (১৬ ডিসেম্বর) সকালে বিনম্র শ্রদ্ধা ও নানা আয়োজনের মধ্যদিয়ে ভোলায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে ।


সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনি দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহীদদের স্মৃতিসৌধ ও বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

প্রথমে স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করেন ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। পরে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার পৃথকভাবে শহীদ প্রতি শ্রদ্ধা জানান।

বিজয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন জেলা প্রশাসন, জেলা পুলিশ, কোস্টগার্ড জেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, ভোলা প্রেসক্লাব, ভোলা পৌরসভা, আওয়ামী লীগ, বিএনপি, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন লাইনে দাঁড়িয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় শহীদদের প্রতি।


এসময় তারা এক মিনিটি নিরবতা পালন করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মহান মুক্তিযুদ্ধে শহিদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এ সময় মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠে স্মৃতিসৌধ চত্বর।


বাঙালির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে গৌরব ও অহংকারের দিন। লাখ লাখ বীর মুক্তিযোদ্ধার রক্তস্রোত, স্বামী-সন্তানহারা নারীর অশ্রুধারা, দেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা আর বীরাঙ্গনাদের সীমাহীন ত্যাগের বিনিময়ে ৯ মাসের যুদ্ধ শেষে অর্জিত হয়েছিল মহান এই বিজয়।

৪৯ বছর আগে এই দিনে বিশ্বের মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয় বাঙালি জাতিকে এনে দিয়েছিল আত্মপরিচয়ের ঠিকানা। আজ কৃতজ্ঞ জাতি সশ্রদ্ধ বেদনায় স্মরণ করছে দেশের বীর সন্তানদের।

আপনি আরও পড়তে পারেন