অনলাইন পাঠদানে শ্রেষ্ঠত্ব অর্জন করায় সম্মাননা পেয়েছে লালমনিরহাটের আব্দুর রাজ্জাক রুবেল।

অনলাইন পাঠদানে শ্রেষ্ঠত্ব অর্জন করায় সম্মাননা পেয়েছে লালমনিরহাটের আব্দুর রাজ্জাক রুবেল।

সাধন রায় লালমনিরহাট প্রতিনিধিঃ

অনলাইন পাঠদানে শ্রেষ্ঠত্ব অর্জন করায় সম্মাননা পেয়েছে লালমনিরহাটের আব্দুর রাজ্জাক রুবেল


করোনা মহামারীতে শিক্ষার গতি সচল রাখার লক্ষ্যে এস.ডি.জি -৪ এর লক্ষ্যমাত্রা অর্জনে লক্ষ্যে নির্মিত ওয়েব পোর্টাল “শিক্ষক বাতায়নে” এ বিশেষ অবদান ও “অনলাইন পাঠদান”-এ লালমনিরহাট জেলা শ্রেষ্ঠত্ব অর্জন করায় সম্মাননা পেয়েছে স্কুল শিক্ষক আব্দুর রাজ্জাক রুবেল।


 লালমনিরহাট সার্কিট হাউস সম্মেলন কক্ষে সম্মাননা স্মারক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রসাশক আবু জাফর,অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম,প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী,মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ,কে.ইউ.পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুজ্জামান আহমেদ প্রমুখ।

এসময় প্রধান অতিথি জেলার শ্রেষ্ঠত্ব অর্জন করায় সম্মাননা স্কুল শিক্ষক আব্দুর রাজ্জাক রুবেলের হাতে তুলেন দেন।


স্কুল শিক্ষক আব্দুর রাজ্জাক রুবেল হাতীবান্ধা উপজেলার আলহাজ্ব সমসের উদ্দিন উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক।


করোনার কারনে প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় পাঠদান চর্চা ও শিক্ষার্থীদের শিক্ষার মান ধরে রাখতে চালু করা হয় অনলাইন স্কুলের জনপ্রিয় ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়ন। সেই ওয়েব পোর্টালের মাধ্যমে ক্লাস নিয়েই শিক্ষার্থীদের মাঝে সাড়া ফেলেন ঐ শিক্ষক। 

জানা যায়, রুবেল শুধু শিক্ষক হয়ে নয় শিক্ষার্থীদের একজন ভালো বন্ধু হয়েও মনে জায়গা করে নিয়েছেন। ৩৫ টি ক্লাস নিয়ে ১৮টিতে শ্রেষ্ঠ শিক্ষকদের তালিকায় স্থান দখল করেছেন আব্দুর রাজ্জাক রুবেল। 


বিদ্যালয়ের জনপ্রিয় শিক্ষক হিসেবে পরিচিত থাকায় অনলাইনেও ব্যাপক সাড়া পরে যায় শিক্ষক রুবেলের।এতে করে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদেরও আগ্রহ বাড়ায় অনলাইন ক্লাসের প্রতি মনোযোগ দেয় তারা।

নিজের কর্মসংস্থান ছাড়াও আব্দুর রাজ্জাক রুবেল জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, কুড়িগ্রাম, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাও, চট্টগ্রামসহ দেশের প্রায় ২৪টি অনলাইন স্কুলে ২৫৩টি ক্লাস নিয়েছেন। এর মধ্যে শুধু রংপুর অনলাইনে ৩৫টি ক্লাস নিয়ে ১৮ টিতে প্রথম, ২য়, ৩য় স্থান অর্জন করে শ্রেষ্ঠ স্থান অধিকার করেন তিনি।


এছাড়া মুক্তপাঠ কোর্সে অংশ নিয়ে ৩৫টি, মাইক্রোসফট এডুকেশন সেন্টার থেকে ৪০টি সনদ অর্জন করেছেন শিক্ষক আব্দুর রাজ্জাক রুবেল। থেমে নেই শিক্ষক বাতায়নে নিয়মিত কনটেন্ট আপলোড করার কাজ। 


আব্দুর রাজ্জাক রুবেল জানান, এই কাজটি করতে পেরে আমি আমার নিজ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ি বাড়ি যাওয়া শুরু করি। পরে যখন রংপুর অনলাইন স্কুলের মাধ্যমে ক্লাস নেওয়ার সুযোগ পাই, তখন আমরা ওই পরিকল্পনায় ভিন্ন মাত্রা পায়। রংপুর অনলাইনের পাশাপাশি আরো ২৪টি বিদ্যালয়ের অনলাইন স্কুলে ক্লাস নিচ্ছি। যতদিন সম্ভব আমি এভাবে সকল শিক্ষর্থীর জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ ।

আপনি আরও পড়তে পারেন