কোম্পানীগঞ্জে অবৈধ বালু উত্তলনে হেলে পড়েছে চর এলাহী ব্রিজ।

কোম্পানীগঞ্জে অবৈধ বালু উত্তলনে হেলে পড়েছে চর এলাহী ব্রিজ।

এম.এস আরমান,নোয়াখালী।


নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় চর এলাহী স্টিলের বিজ্র হেলে পড়ায় দক্ষিনাঞ্চলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।প্রায় এক মাসের মত যোগাযোগ বিচ্ছিন্ন ও ব্রিজ মেরামতের কোনো উন্নতি হচ্ছেনা বলে অভিযোগ করেছেন এলাকাবাসি।


স্থানিয় সূত্রে জানা যায়, স্টিলের ব্রিজ সংলগ্নে বহুদিন যাবত অবৈধ বালু উত্তলন করে ভূমি বরাটের কারনে ব্রিজের খুটির নিচথেকে বালু সরে যাওয়ায় খুটিতে ফাটল তৈরি হয়,বিষয়টি মিডিয়াতে প্রচার হলেও বালু উত্তলন বন্ধ না হওয়ায় গত মাসের শেষের দিকে ব্রিজটি হেলে পড়ে, এতেকরে দক্ষিনাঞ্চলের সাথে কোম্পানীগঞ্জের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।


বিশেষ করে মৎস ও পল্টি ব্যবসায়ী সহ সকল ধরনের ব্যবসায়ীরা বড় ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে অভিযোগ করেছে স্থানিয়রা,আগের তুলনায় মালামাল কেয়ারিং অনেক বেশি হওয়ায় প্রতিটি পণ্যে দিতে হচ্ছে বাড়তি মূল্য,ইমার্জেঞ্চি রুগিদের ক্ষেত্রে হচ্ছে ভোগান্তি।


এছাড়াও চর অঞ্চলের খেটে খাওয়া হাজার হাজার মানুষের যেমনটি বেড়েছে জনদূর্ভোগ তেমনটি বেড়েছে হতাশা ও দুশ্চিন্তা,বড় কোনো দূর্ঘটনায় প্রশাসনিক সহযোগিতা ও ইমার্জেঞ্চি চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হওয়ার সম্ভাবনায় রয়েছেন দক্ষিনাঞ্চলের হাজার হাজার মানুষ।


অবৈধ বালু উত্তলণ বন্ধকরে ব্রিজের মেরামতের মাধ্যমে দক্ষিনাঞ্চলে যাতায়াতে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান স্থানিয় এলাকাবাসি।


এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দীন বলেন চরএলাহী ব্রিজটি অনেক পুরোনো ব্রিজ,আমি সংশ্লিষ্ট দায়ীত্বশীলদের দ্রুত ব্যবস্থা নিতে নির্দেষ দিয়েছি, আশা করছি দ্রুত সমাধানের ব্যবস্থা হবে।

আপনি আরও পড়তে পারেন