সখিপুর তক্তারচালা শিশু রাইসা হত্যার বিচার দাবিতে মানববন্ধন

সখিপুর তক্তারচালা শিশু রাইসা হত্যার বিচার দাবিতে মানববন্ধন

মোহাম্মদ শরীফুল ইসলাম

টাঙ্গাইলের সখিপুর উপজেলার হতেয়া কেরানীপাড়া গ্রামের দুই বছরের শিশু রাইসা হত্যার বিচার দাবিতে মানববন্ধন করা হয়েছে। আজ সোমবার (২১ ডিসেম্বর) বেলা ১১টায় উপজেলার তক্তারচালা পুরাতন বাজারে মানববন্ধনে করেন কেরানীপাড়া গ্রামবাসী।এতে গ্রামবাসী ও হাতীবান্ধা ইউনিয়নের সহস্রাধিক পুরুষ-মহিলা অংশগ্রহন করেন।

এতে বক্তব্য দেন রাইসার মা লিপা আক্তার, টাঙ্গাইল জেলা ছাত্রলীগ যুগ্ম আহবায়ক রনি আহমেদ,হাতীবান্ধা ইউনিয়ন আ.লীগ সভাপতি নরেন্দ্র চন্দ্র সরকার,সম্পাদক শাহজাহান রবিন,ফায়জুর রহমান,ইকবাল হোসেন,শাহজালাল,রফিক,খালেকুজ্জামান,ঝন্টু প্রমুখ। তাঁরা হত্যাকারীদের ফাঁসি দাবি করেন।

একই সঙ্গে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সুমা খানের মা ও ভাইকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তাঁরা। এ সময় সখিপুর-ঢাকা-টাঙ্গাইল সড়ক বন্ধ হয়ে যায়। ফলে উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

নিহত রাইসা উপজেলার হতেয়া কেরানীপাড়া গ্রামের ইরাক প্রবাসী রাজিব খানের (রাজু খান) মেয়ে। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া সুমা খান সম্পর্কে রাইসার প্রতিবেশী দাদি।সখিপুর থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, স্বীকারোক্তিমূলক জবানবন্দির পর সুমা খান ও তাঁর স্বামী আরমান খানকে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়েছে।

নিখোঁজের ৬ ঘণ্টা পর সোমবার রাত ১১টায় উপজেলার হতেয়া কেরানীপাড়া এলাকা থেকে রাইসার বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে রাইসার মা লিপা আক্তার বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে সখিপুর থানায় একটি হত্যা মামলা করেন। মামলার পর পুলিশ প্রতিবেশী আরমান খান (৩৫) ও তাঁর স্ত্রী সুমা খানকে (২৫) মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে।

পরে বুধবার তাঁদের টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। একই দিন সন্ধ্যায় টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সুমা খান শিশু রাইসা হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

আপনি আরও পড়তে পারেন