মুক্তি পেল দুই ভাষার সিনেমা ‘গোর’

মুক্তি পেল দুই ভাষার সিনেমা ‘গোর’

দেশের ইতিহাসের প্রথম ইংরেজি ও বাংলা ভাষায় নির্মিত পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘গোর’ মুক্তি পেল চট্টগ্রামের সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে। সরকারি অনুদানে নির্মিত এই সিনেমার পরিচালক গাজী রাকায়েত। গোর খোদক ও মানব প্রেম নিয়ে সিনেমাটি নির্মিত।

একজন গোর খোদকের জীবনের নানা গল্প নিয়ে এগিয়ে গেছে সিনেমার কাহিনী। যিনি ৩০ বছর ধরে গ্রাম থেকে গ্রামে ঘুরে এ কাজ করছেন। ধর্ম নিরপেক্ষতা ও আবহমান বাংলার নানা সংস্কৃতিকে সিনেমায় তুলে ধরা হয়েছে নিখুঁতভাবে। আর এটিই দেশের ইতিহাসের প্রথম দুটি ভাষায় নির্মিত চলচ্চিত্র। যেখানে পরিচালক নিজেই মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন।

‘গোর’ সিনেমার পরিচালক গাজী রাকায়েত বলেন, এই গোর খোদক গোর খুঁড়ছে। গ্রাম বাংলার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত ভিক্ষা করে বেড়াচ্ছে। মানুষের মৃত্যুর খবর সংগ্রহ করে। এরপর ঘটে একটার পর একটা ঘটনা। 

মুক্তির দিনে সিনেমাটি দেখতে চট্টগ্রামের সিলভার স্ক্রিনে ভিড় করেন দর্শক। তারা বলছেন, এখানে পরিচালক একটা জিনিসই তুলে এনেছেন আর তা হলো মানবপ্রেম বা মানব ধর্মটাই বড়। গতানুগতিক নায়ক নায়িকার চরিত্রের বাইরের এক সিনেমা যেখানে প্রত্যেকটা চরিত্রেরই প্রাধান্য ছিল।  

মানব প্রেমে ভরা গোর খোদকের গল্পে অভিনয় করা অভিনেতারা তুলে ধরলেন কাজের নানা অভিজ্ঞতার কথা। চট্টগ্রামের পর আন্তর্জাতিক মানের সিনেমাটি মুক্তি দেওয়ার কথা রয়েছে দেশের নানা সিনেপ্লেক্স ও সিনেমা হলে।

আপনি আরও পড়তে পারেন