বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে নিয়ে কটুক্তি: ববি শিক্ষার্থী বহিষ্কার

বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে নিয়ে কটুক্তি: ববি শিক্ষার্থী বহিষ্কার

মেহেদী হাসান ইমন,বরিশাল প্রতিনিধি:


সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ও তাঁর পরিবার নিয়ে কটুক্তি এবং সাম্প্রদায়িক বিদ্বেষমূলক বিভিন্ন প্রচারণা চালানোর অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী মো. খালিদ হাসানকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় খালিদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে  উল্লেখ করা হয়েছে। অভিযুক্ত খালিদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড.সুব্রত কুমার দাস জানান, গত অক্টোবরে খালিদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তাঁর ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে নিয়ে দেয়া কটুক্তিমূলক বিভিন্ন স্ট্যাটাসের কপি যুক্ত করে দেয়া হয়।এ নিয়ে দীর্ঘদিন তদন্ত ও অভিযুক্তের বক্তব্য নেবার পর তাকে সাময়িক বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি।

আর এ ব্যাপারে খালিদ হাসান বলেন, ‘ বিষয়টি নিয়ে তদন্তের সময় আমাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ডেকেছিল। সেখানে আমি আমার অবস্থান ব্যাখ্যা করেছি। আপাতত এ বিষয়ে আর কিছু বলতে চাই না ‘। 

এমন সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছে সেখানকার ছাত্রলীগ নেতৃবৃন্দ। ছাত্রলীগ নেতা আলীম সালেহী জানান, অভিযুক্ত খালিদ দীর্ঘদিন যাবৎ বঙ্গবন্ধু, বর্তমান প্রধানমন্ত্রী এবং তাদের পরিবার নিয়ে কটুক্তি মূলক প্রচারণা চালাচ্ছিলো। বিষয়টি যেমন অমানবিক এবং আইন বহির্ভূত।তাই অভিযুক্তকে শাস্তির আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ।  

আপনি আরও পড়তে পারেন