প্রধানমন্ত্রী’র উপহার দূর্যোগ সহনীয় ঘর পেলেন সাভারের সালমা আক্তার

প্রধানমন্ত্রী'র উপহার দূর্যোগ সহনীয় ঘর পেলেন সাভারের সালমা আক্তার

উজ্জ্বল হোসাইনঃ সাভার প্রতিনিধি 


“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান টিআর/কাবিখা কর্মসূচীর আওতায় দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ”- (২০১৯-২০২০) খ্রিঃ অর্থ বছরের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় দূর্যোগ অধিদপ্তরের অধিনে ঘর পেলেন সাভারের প্রতিবন্ধী নারী সালমা আক্তার।এ প্রকল্পে ২ লক্ষ ৯৯ হাজার ৮ শত ৬০ টাকা বরাদ্দ দেওয়া হয়। 


২৮শে ডিসেম্বর বিকেলে ঘরটির উদ্বোধন করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব। এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সদস্য রাজু আহমেদ, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিকসহ আরো অনেকে। 


মঞ্জুরুল আলম রাজিব বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মজিববর্ষ উপলক্ষে ঘোষণা দিয়েছেন বাংলাদেশে একটি পরিবারও গৃহহীন থাকবেনা।তার অংশ হিসাবে ইতিমধ্যে সাভার উপজেলায় ৪১টি পরিবারের জন বাসগৃহ নির্মাণ কাজ চলমান রয়েছে।প্রধানমন্ত্রীর নির্দেশে যারা ভুমিহীন তাদেরকে সরকারি জমিতে ঘর নির্মাণ করে দেয়ার উদ্যোগ গ্রহন করা হয়েছে।                                     

                                              
সাভার উপজেলাধীন বিরুলিয়া ইউনিয়নের কালিয়াকৈর গ্রামের বাসিন্দা কারী মোহাম্মদ আলীর মেয়ে সালমা আক্তার জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী।এসময় সালমা আক্তার বলেন,আমার জমি আছে কিন্তু থাকার মত ভালো ঘর নেই।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দূর্যোগ সহনীয় ঘর পেয়েছি।

তিনি আমার মত প্রতিবন্ধীর পাশে এসে দাঁড়িয়েছেন এতে আবারও প্রমাণীত হলো তিনি মানবতার মা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জন নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আমি তার দীর্ঘায়ু কামনা করি এবং তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন দেশ ও জনগণের সেবা করে যেতে পারেন মহান আল্লাহ কাছে সেই দোয়াই করি।

আমি বিশেষ ভাবে ধন্যবাদ দিতে চাই দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব এবং সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিককে।তাদের সার্বিক সহযোগিতায় আজ আমি থাকার মত দূর্যোগ সহনীয় ঘর পেয়েছি।

আপনি আরও পড়তে পারেন