নব প্রতিষ্ঠিত জবির প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগে ল্যাব-এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত

নব প্রতিষ্ঠিত জবির প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগে ল্যাব-এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত

শাহাজাদা বেলাল স্টাফ রিপোর্টার


আজ (২৯ডিসেম্বর-২০২০, মঙ্গলবার, বেলা:১টায়) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগে নব প্রতিষ্ঠিত  ল্যাব এর  শুভ উদ্ভোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।


প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লাইসা আহমদ লিসা এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, সাবেক ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া।


এসময় রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. কাজী মোঃ নাসির উদ্দিন এবং বিভাগীয় শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।উল্লেখ্য, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের আধুনিক গবেষণাগারে ব্যবহৃত যন্ত্রপাতির মধ্যে রয়েছে ১.কনভেশনাল  পি সি আার মেশিন২. জেন ইলেকট্রোফোরেসিস সিস্টেম  ৩. স্পেক্ট্রোমিটার৪. হিটিং ওভার ৫. সেন্টিফিউগ মেশুন ইত্যাদি।এছাড়াও বিভাগের চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান-কে বিভাগের  বিভিন্ন বিষয় সম্পর্কে  অবহিত করেন। 


এই ল্যাব প্রতিষ্ঠার মাধ্যমে বিভাবেগের বিভিন্ন গবেষণা কাজফলপ্রসূ হবে, ধীরে ধীরে আরো ল্যাব প্রতিষ্ঠার জন্য কাজ চলমান রয়েছে বলে উপাচার্য মহোদয় সকলকে আশ্বাস প্রদান করেন।

আপনি আরও পড়তে পারেন