নেত্রকোণা কেন্দুয়ায় ইংরেজী নতুন বছরের প্রথম দিনে ৮১ হাজার শিক্ষার্থীর হাতে নতুন বই

নেত্রকোণা কেন্দুয়ায় ইংরেজী নতুন বছরের প্রথম দিনে ৮১ হাজার শিক্ষার্থীর হাতে নতুন বই

শাহাজাদা বেলাল স্টাফ রিপোর্টার


ইংরেজী নতুন বছর শুরুর প্রথম দিনেই নেত্রকোণা-কেন্দুয়া উপজেলার প্রাথমিক, মাধ্যমিক এবং মাদ্রাসার শিক্ষার্থী মিলে মোট ৮১ হাজারেরও বেশি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হবে।


তথ্য সূত্রে জানা যায়,ইতিমধ্যে প্রাথমিক, মাধ্যমিক এবং মাদ্রাসার শিক্ষকদের কাছে এসব নতুন বই পৌঁছে দেয়া হয়েছে।


এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হুসেন বলেন, এইবার ৪৫ হাজারের উপরে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বছরে নতুন বই তুলে দেয়া হবে। এ ক্ষেত্রে যদি কোন শিক্ষার্থী স্কুলে আসতে না পারে সে ক্ষেত্রে কোমলমতি শিক্ষার্থীর অভিভাবক স্বাস্থ্যবিধি মেনে স্কুল থেকে বই নিতে পারবেন।


এছাড়াও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, নতুন বছরে প্রথম দিন মাধ্যমিক ও মাদ্রাসা মিলে ৩৬ হাজারের উপরে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হবে। করোনা পরিস্থিতিতে স্কুল বন্ধ রেখেই স্বাস্থ্যবিধি মেনে বছরের প্রথম দিনই ২০২১সালের শিক্ষাবর্ষের নতুন বই তুলে দেয়া হবে। 


এ বিষয়ে বুধবার( ৩০ ডিসেম্বর) কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার মো.মইন উদ্দিন খন্দকার বলেন, করোনা ভাইরাসের কারণে নতুন বছরের প্রথম দিন বই উৎসব সম্ভব  হচ্ছেনা, তাই উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার জন্য।

এছাড়াও শিক্ষকদের নির্দেশ দেওয়া  হয়েছে বিদ্যালয়ে একাধিক শ্রেণী কক্ষে আলাদা ভাবে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার জন্য।

আপনি আরও পড়তে পারেন