বন্ধন ফাউন্ডেশন এর পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা ও ক্যালেন্ডার বিতরণ

বন্ধন ফাউন্ডেশন এর পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা ও ক্যালেন্ডার বিতরণ

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

ইংরেজী নববর্ষ ২০২১ সালকে স্বাগত জানিয়ে প্রবাসে বসবাসরত বাংলাদেশীদের সংগঠন ” বন্ধন ফাউন্ডেশন ” এর পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা জানানোর পাশা-পাশি  ক্যালেন্ডার বিতরণ করা হয়েছে।
“চলবো মোরা একসাথে, জয় করবো মানবতাকে” এই প্রতিপাদ্যকে  সামনে রেখে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলাধীন কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত  স্বনামধন্য আটপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের হাতে গড়া আর্তমানবতার সেবায় নিয়োজিত সামাজিক সংগঠন ” বন্ধন ফাউন্ডেশন ” এর সদস্যরা প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা -সংস্কৃতিতে নানামুখী অবদান রাখার পাশা-পাশি সহায় সম্বলহীন হতদরিদ্র মানুষকে নানা ভাবে সাহায্য-সহযোগিতা করে আসছেন।

এমনকি গত বছরের বন্যা কবলিত সময়ে ও বিশ্বায়ীত চলমান করোনাকালীন সংকটময় মুহূর্তে হতদরিদ্র  মানুষকে আর্থিক সহায়তা করছেন। এরই ধারাবাহিকতায় ইংরেজী নববর্ষ ২০২১ সালকে স্বাগত জানিয়ে জগন্নাথপুর উপজেলা তথা বিশ্ববাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন “বন্ধন ফাউন্ডেশন” এর নেতৃবৃন্দ এবং জনসাধারণের মাঝে বিতরণ করা হয়েছে নববর্ষের ক্যালেন্ডার।
গত বছর সারাবিশ্বে করোনা মহামারীর কারণে একটি মানবিক বিপর্যয় ছিল উল্লেখ করে বন্ধন ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক ইতালী প্রবাসী কাওছার আহমেদ বলেন, পিছিয়ে পরা হতদরিদ্র মানুষের কল্যানের তাগিদেই কাজ করে যাচ্ছেন তারা। নতুন বছরের ক্যালেন্ডার বিতরন কর্মসূচি তারই একটি অংশ বলে জানান তিনি।
বন্ধন ফাউন্ডেশন এর সভাপতি যুক্তরাজ্য  প্রবাসী আবু সুফিয়ান সুজন বলেন, আমরা প্রবাসে থাকলেও সব সময় দেশের জন্য কিছু করার তাড়না অনুভব করি। তিনি বলেন, ক্যালেন্ডার বিতরনের মধ্যে দিয়ে তারা নতুন বছরের পদযাত্রাকে স্বাগত জানিয়ে নতুন বছরকে ঘিরে বিভিন্ন মানবিক উদ্যোগ গ্রহণ করেছেন।

ইতিমধ্যে  হতদরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরন, ক্যান্সার আক্রান্ত রোগীকে আর্তিক সহায়তা প্রদানের মত কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলেও জানান তিনি। সবসময় এই সংগঠনটি মানবিক সহায়তা নিয়ে নিষ্ঠার সাথে কাজ করে যেতে চায় উল্লেখ করে সভাপতি আবু সুফিয়ান সুজন সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানান এবং সংগঠনের সকল সদস্যদের জন্য দোয়া কামনা করেন।

আপনি আরও পড়তে পারেন