সোনারগাঁওয়ে কনকা ইলেট্রনিক্স ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকান্ড, আহত ২

সোনারগাঁওয়ে কনকা ইলেট্রনিক্স ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকান্ড, আহত ২


মাসুদ রানা, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সাদিপুর এলাকার কনকা ইলেক্টনিকস ফ্যাক্টরীতে ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় দুুই শ্রমিক আহত হয়। স্থানীয়রা আহত শ্রমিকদের উদ্ধার করে হাতপাতালে প্রেরণ করেছে।

এ ঘটনায় স্থানীয় নারায়ণগঞ্জ-৩ সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম, সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম ও হাইওয়ে থানার ওসিসহ বিভিন্ন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় এলাকাবাসী জানান, রোববার সকাল সাড়ে ১০টার দিকে কর্মরত শ্রমিকরা ফ্যাক্টরীটির ৩য় তলায় বিকট শব্দে বিস্ফোরনে আগুনের সুত্রপাত জানতে পারে। মুহুর্তের মধ্যে আগুন ফ্যাক্টরীর চারদিকে ছড়িয়ে পড়ে। এসময় ফ্যাক্টরীর ভিতরে থাকা শ্রমিকরা জানালা ও মুল ফটক দিয়ে দ্রুত বেরিয়ে আসতে থাকলে হুরোহুরিতে ২ শ্রমিক আহত হয়।

খবর পেয়ে সোনারগাঁও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। মুল ফটক নির্মানাধীন থাকায় ফায়ার সার্ভিসের গাড়ী ভেতরে প্রবেশ করতে না পারায় আগুন নেভানোর চেষ্টা ব্যর্থ হয়।


পরে হাজীগঞ্জ, ভবেরচর, ডেমরা ও ঢাকার ১২ টি ইউনিট ও মেঘনা ইকোনোমি জোনের ২ টি ইউনিট ঘটনাস্থলে আসার ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। ফ্যাক্টরী সংশ্লিষ্টদের ধারনা আগুনে ফ্যাক্টরীতে থাকা হাজার কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

ঢাকা ফায়ার স্টেশনের মিডিয়া উইং মোঃ রায়হান জানান, কনকা ফ্যাক্টরীতে আগুন লাগার খবর পেয়ে সোনারগাঁও, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ ও ঢাকাসহ প্রায় ১২টি সরকারী ও ২টি বেসরকারি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না।

আপনি আরও পড়তে পারেন