করিমগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের

করিমগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের

অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জ জেলার  দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং এবং জনসচেতনতা মূলক কার্যক্রমের অংশ হিসেবে  করিমগঞ্জ উপজেলা মঙ্গলবার  (৫ জানুয়ারি )দুপুরে পরিচালিত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর  কর্তৃক পরিচালিত অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে মোট ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

কোন অসাধু ব্যবসায়ী যেন বাজারে অস্থিরতা সৃষ্টি করতে না পারে,এ জন্যে কঠোর নজরদারি করা হচ্ছে। ভোক্তা অধিদপ্তর  সূত্র জানায় উপজেলার নিয়ামতপুর  বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত অভিযান   পরিচালনা করা হচ্ছে।  

অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক জাতীয় ভোক্তা সংরক্ষণ  অধিদপ্তর কিশোরগঞ্জের হৃদয় রঞ্জন বণিক ও সহযোগিতায় করিমগঞ্জ উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদশর্ক জিল্লুর রহমান   এবং সঙ্গীয় জেলা পুলিশ ফোর্স নিয়ে পরিচালিত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই অভিযানে দুটি দোকানে বিভিন্ন অনিয়মের জন্য  একটি প্রতিষ্ঠানকে ৪ হাজার এবংআরেকটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা অর্থদন্ড আরোপ এবং আদায় করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘন জনিত কারনে জরিমানা করা হয়।এর মধ্যে মেয়াদ উত্তীর্ণ ঔষধ  পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ  আইন ২০০৯ অনুযায়ী করিমগঞ্জ  উপজেলার দুইটি প্রতিষ্ঠানকে মোট ৬ হাজার টাকার জরিমানা করা হয়েছে।

এছাড়াও বাজারের ব্যবসায়ীবৃন্দকে অনুমোদনহীন পন্য এবং মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রিয় না করতে বলা হয়।জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন