নবাবগঞ্জের মরিয়ম জালাল শিমু ফের আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য

নবাবগঞ্জের মরিয়ম জালাল শিমু ফের আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য

ঢাকার নবাবগঞ্জের কৃতি নারী রাজনীতিক অ্যাডভোকেট মরিয়ম জালাল শিমু ফের বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

মরিয়ম জালাল শিমু নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো.জালাল উদ্দিনের সহধর্মীনি। মরিয়ম জালাল শিমু এর আগেও রাজনৈতিক এ পদে দায়িত্বপালন করেছেন।

মেধাবী এ নারী রাজনৈতিক জীবনে, দোহার-নবাবগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সদস্য, নবাবগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি, অবিভক্ত ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

জনপ্রতিনিধিও হয়েছেন একবার। নবাবগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে সফল ভাবে দায়িত্বপালন করেছেন।

এছাড়াও কর্মজীবনেও জড়িয়েছেন রাজনীতিতে। মহিলা আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বপালন করেছেন।

জড়িয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনায়। নবাবগঞ্জ আইডিয়াল মাদ্রাসার সভাপতি হিসেবে শিক্ষা উন্নয়নে কাজ করছেন। নারীদের উন্নয়নে গড়েছেন হাসনা-হেনা মহিলা ও শিশু উন্নয়ন সংস্থা।

দলিয় সূত্র জানায়, বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গত ১৭ জানুয়ারী এই কমিটির অনুমোদন দেন।

মরিয়ম জালাল শিমু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমার আদর্শ। তিনি আমার প্রেরণা। জাতির পিতার আদর্শ বুকে ধারন করি, লালন করি।

জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে যেতে চাই। তার নির্দেশক্রমে আমাদের দোহার নবাবগঞ্জের অভিভাবক সালমান এফ রহমানের সহায়তায় আগামী দিনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাব।

আপনি আরও পড়তে পারেন