পীরগঞ্জের এক কিশোরী কন্যা ওর সন্তানের পিতৃ পরিচয় পাবে কি ?

পীরগঞ্জের এক কিশোরী কন্যা ওর সন্তানের পিতৃ পরিচয় পাবে কি ?

বখতিয়ার রহমান, রংপুর ব্যুরো ঃ
রংপুরের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জম্ম নেয়া নবজাতক শিশু সন্তানটির গত এক বছরেও পিতৃ পরিচয় মিলেনি । যে কিশোরীর গর্ভে শিশু সন্তানটির জম্ম হয়েছিল সে কিশোরী অদ্যবধি আদালত সহ অনেকের দ্বারে দ্বারে ঘুরছে । আর এতে বড়ই ক্লান্ত হয়ে পড়েছে অসহায় সে কিশোরী ।

শেষ পর্যন্ত সে সন্তানের পিতার স্বীকৃতি আদায়ে আইনি লড়াই চালিয়ে যেতে পারবে কিনা সন্দিহান ।
পীরগঞ্জ থানায় দায়েরকৃত মামলা ও বিভিন্ন সুত্রে জানা গেছে, উপজেলার এক মাধ্যমিক বিদ্যালয়ের এক অন্তসত্বা কিশোরী কন্যার গত ০৪/০২/২০২০ ইং সনে পেটে ব্যথা শুরু হলে অজ্ঞাত ভ্যান চালক কিশোরিটিকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় । সেখানে কিশোরীটি এক পুত্র সন্তানের জম্ম দেয় ।

পরে পুলিশ কিশোরী ও তার নবযাতককে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে । এ ব্যাপারে কিশোরীটির মা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধন/০৩) এর ৯(৩) ধারায় পীরগঞ্জ থানায় একটা মামলা করে যার নং-০৭,তারিখ-০৬/০২/২০২০ ইং । মামলায় রাহেল সরকার(৩২), তাপস সরকার (২৮), শ্রী রঞ্জিত কুমার (২০), রতন (৩০) ও আরিফুল (১৯) কে অভিযুক্ত করা হয় । পুলিশ অভিযুক্তদের ৪ জনকে গ্রেফতার করে কোর্টে প্রেরন করেছিলেন । এদিকে মামলা দায়েরের পর মামলার ভিকটিম কিশোরীটি জানতে পারে ঘটনায় জড়িতদের অন্যতম হানিফ মিয়াকে মামলায় অভিযুক্ত করা হয়নি ।

কেন হানিফকে আসামী করা হয়নি তা কিশোরীটর বোধগম্য নয় । আর এ পরিস্থিতিতে মানষিক ভাবে ভেঙ্গে পড়ে কিশোরীটি । দ্বারস্থ হয় আদালত, পুলিশ ও গনমাধ্যম কর্মি সহ অনেকের । এমতাবস্তায় পুলিশ হানিফ মিয়াকে গ্রেফতার করে কোর্টে প্রেরন করেছিলেন ।
এদিকে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মাহবুবার রহমান গত ২৯/০৯/২০ ইং বিজ্ঞ আদালতে মামলাটির অভিযোগ পত্র দাখিল করেন । অভিযোগ পত্রে রতন ওরফে রুহান, আরিফুল ইসলাম ও হানিফ মিয়াকে মামলার দায় হতে অব্যহতি প্রদানের আবেদন করেন । মামলা থেকে হানিফ মিয়া সহ অপর আসামীদের অব্যহতি প্রদানের আবেদনে আরও হতবিহবল হয়ে পড়েছে মামলার ভিকটিম অসহায় দিনমজুরের কন্যা কিশোরীটি । সে এ প্রতিনিধির কাছে চিৎকারের সঙ্গে কেঁদে কেঁদে প্রশ্নাকারে বলে, আমার সন্তানটির কি হবে ? সে বড় হয়ে যখন বাবার পরিচয় জানতে চাবে, তখন কি উত্তর দিব ? ভাই , আমার সন্তানটার বাবার পরিচয় এনে দেন । তা না হলে আমার এখন মারা যাওয়া ছাড়া উপায় নেই ।

আপনি আরও পড়তে পারেন