সাভারে ভূয়া সার্টিফিকেট তৈরীর অভিযোগে ২ জনকে আটক করে র‍্যাব

সাভারে ভূয়া সার্টিফিকেট তৈরীর অভিযোগে ২ জনকে আটক করে র‍্যাব

উজ্জ্বল হোসাইনঃ নিজস্ব প্রতিবেদক 

সাভার উপজেলাধীন আশুলিয়ায় অভিযান পরিচালনা করে জাল সার্টিফিকেট তৈরি ও বিক্রির অভিযোগে দুইজনকে আটক করেছে র‌্যাব।


২রা ফেব্রুয়ারী বিকেলে র‌্যাব-৪ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে।র‍্যাব-৪ সুত্রে জানা যায় ১লা ফেব্রুয়ারী রাতে আশুলিয়া থেকে তাদের আটক করা হয়। 
অভিযানকালে জাল সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত বেশ কিছু সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা- গাইবান্ধা জেলার রবিউল আলম (৪২) ও দিনাজপুর জেলার বেল্লাল হোসেন (২২)।


র‌্যাব জানায়, ১ ফেব্রুয়ারী রাতে ঢাকা জেলার সাভার উপজেলাধীন আশুলিয়া থানা এলাকায় একটি কম্পিউটার ট্রেনিং সেন্টারে বিভিন্ন শিক্ষা বোর্ডের জাল শিক্ষা সার্টিফিকেট তৈরির গোপন সংবাদ পায় র‌্যাব।পরে রাতে অভিযান চালিয়ে মৌসুমি ফোন এন্ড কম্পিউটার ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠান থেকে দুটি ভুয়া এইচএসসি সার্টিফিকেট ও শিক্ষাবোর্ডের ভুয়া সনদপত্র তৈরির কাজে ব্যবহৃত ১৫ টি খালি কাগজ, জাল সনদ তৈরিতে ব্যবহৃত একটি কম্পিউটার মনিটর, স্ক্যানার, কালার প্রিন্টার, সিপিইউ ও পেনড্রাইভ উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল আগামীর সময়কে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুইজন জাল সার্টিফিকেট তৈরি ও বিক্রির কথা স্বীকার করেছে। তাদের আশুলিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এঘটনায় আটকদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

আপনি আরও পড়তে পারেন