৫ কোটি পেলেই মোদিকে খুন, ধরা ব্যবসায়ী!

৫ কোটি পেলেই মোদিকে খুন, ধরা ব্যবসায়ী!

পাঁচ কোটি টাকার বিনিময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুন করতে চান- এমন হুমকি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করতেই গ্রেফতার করা হলো ভারতের পুদুচেরির আর্যকুপ্পম গ্রামের ব্যবসায়ী সত্যানন্দমকে। 

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, ৪৩ বছর বয়সী ওই ব্যবসায়ীকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫(১) ও ৫০৫(২) ধারায় মামলা করা হয়েছে। আদালতে উঠানো হলে বিচারক অভিযুক্ত ব্যবসায়ীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, কয়েক দিন আগে ফেসবুকে নিজের অ্যাকাউন্টে ব্যবসায়ী সত্যানন্দম একটি পোস্ট করেন। যেখানে তিনি লেখেন, যদি কেউ তাকে পাঁচ কোটি টাকা দেন, তাহলে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুন করতে রাজি আছেন। কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হয়ে যায় পোস্টটি। বিষয়টি নজরে আসে এক গাড়িচালকের। পরে তিনি সত্যানন্দমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। 

এরপর তদন্ত শুরু করে পুদুচেরির পুলিশ। ফেসবুক অ্যাকাউন্ট ট্রেস করে খোঁজ মেলে আর্যকুপ্পম গ্রামের ওই ব্যবসায়ীর। এরপরেই বিদ্বেষমূলক মন্তব্য ছড়ানোর অভিযোগে ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

এর আগে ২০২০ সালের জানুয়ারিতেও নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি’র প্রতিবাদে প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহকে খুনের হুমকি দেওয়া হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। পেরুভাইয়ের বাসিন্দা অভিযুক্ত আনোয়ার হোয়াটসঅ্যাপে মোদিকে খুনের অডিও ক্লিপ ছড়িয়ে দিয়েছিলেন। 

অন্যদিকে, গত বছর সেপ্টেম্বরেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুনের হুমকি আসে জাতীয় তদন্তকারী সংস্থার কাছে। ধারাবাহিক এসব ঘটনার পর প্রধানমন্ত্রীর নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করা হয়। এবার একই ধরনের ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার হলেন পুদুচেরির ব্যবসায়ী।

আপনি আরও পড়তে পারেন