সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবাদে কেরানীগঞ্জে মানববন্ধন

সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবাদে কেরানীগঞ্জে মানববন্ধন

মো.শাহিন  বিশেষ প্রতিনিধি   

 ঢাকার কেরানীগঞ্জে দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সম্পাদক, প্রকাশক ও ঢাকা জেলা প্রতিনিধি রাকিব হোসেনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মানহানি মামলা দায়ের করার প্রতিবাদে মানববন্ধন করেছে কেরানীগঞ্জ প্রেস ক্লাবের সদস্যরা।

সোমবার সকাল ১১টায় কেরানীগঞ্জ প্রেসক্লাব কর্তৃক আয়োজিত ক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন, কেরানীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও একুশে টিভির সাংবাদিক বীর মক্তিযোদ্ধা হাজী সালাউদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ প্রেস ক্লাবের সহসভাপতি ইকবাল হোসেন রতন, সাধারন সম্পাদক আলতাফ হোসেন মিন্টু, সাবেক সভাপতি শফিক চেীধুরী সাবেক সহসভাপতি দেলোয়ার হোসেন, মিয়া আব্দুল হান্নান,সাবেক সাধারন সম্পাদক মোহাম্মদ রায়হান খান, সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর, মোঃ এরশাদ হোসেন, নাজিম উদ্দীন ইমন, মোঃ আরিফুল ইসলাম, এম. আশিক নূর, রাজু আহমেদ, লিটন খান, সোহরাওয়ার্দী শ্যামল, প্রমুখ।

 কেরানীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হাজী সালাউদ্দিন তার বক্তব্যে বলেন, রাজনৈতিক মদদে কিশোর গ্যায়ের শক্তিশালী নেটওয়ার্ক গড়ে উঠেছে এটা নতুন কোন বিষয় নয়। ঢাকার কামরাঙ্গীরচর কেরানীগঞ্জ, সাভার সহ বিভিন্ন স্থানে কিশোর গ্যাংয়ের অপরাধ বাড়ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর নাকের ডগায় বছরের পর বছর এসব অপরাধের সাম্রাজ্য বিস্তার লাভ করলেও ধরাছোঁয়ার বাইরে রয়েছে ওই নেটওয়ার্কের সদস্যরা। এ নিয়ে অস্বস্তিতে রয়েছে বিভিন্ন এলাকার সাধারণ জনগণ। তিনি রজনৈতিক নেতাদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে মামলা না করে আইন শৃংখলারক্ষাকারি বাহিনী দিয়ে কিশোর গ্যাংয়ের অপরাধ দমন করুন। তা না হলে এই কিশোর গ্যাংয়ের কারনে এক সময় দেশকে চরম মূর‌্য দিতে হবে।

 মানববন্ধনে উপস্থিত সাংবাদিকরা দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন, প্রকাশক শামসুল হুদা এফসিএ ও ঢাকা জেলা প্রতিনিধি রাকিব হোসেনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মানহানি মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, দৈনিক নয়া দিগন্তে কিশোর গ্যাংয়ের অপরাধ বাড়ছে কামরাঙ্গীরচরে শিরোনামে যে রিপোর্ট প্রকাশিত হয়েছে তা অত্যান্ত তথ্যনিভর এবং সঠিক। এধরনের রিপোর্ট ইতিপূর্বে আরো দৈনিক কালের কন্ঠ, জনকন্ঠ ও ভোরের কাগজসহ বেশ কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়েছে তখন তো কোন মামলা হয়নি, শুধু নয়া দিগন্তে সত্য কথা লেখা হলেই যত দোষ। তারা বলেন, কিশোর গ্যাংয়ের পক্ষ নিয়ে যারা সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে তারা আর যাই হোক ভাল লোক নয়। তারা কিশোর গ্যাংয়ের আশ্রয় প্রশ্রয়দাতা এবং মানবতার শত্রু। তারা তদের সন্ত্রাসী কার্যকলাপ যাতে নির্বিঘেœ পরিচালনা করতে পারে সেজন্যই সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করেছে। তারা এই ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অভিলন্বে তা প্রত্যাহারের দাবী জানান।

 উল্লেখ্য গত ২০ জানুয়ারি দৈনিক নয়া দিগন্তে ”রাজনৈতিক মদদে শক্তিশালী নেটওয়ার্ক, কিশোর গ্যাংয়ের অপরাধ বাড়ছে কামরাঙ্গীরচরে”শিরোনামে সংবাদ প্রকাশ হলে গত ৩১জানুয়ারি ঢাকার জজ কোর্টের মতিঝিল থানাধীন ২৫ নং আমলি আদালতে কামরঙ্গীরচর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এইচ মাসুদ মিন্টু ওরফে মো. মাসুদ এই মানহানী মামলা দায়ের করেন । যার মামলা নং ১৬২/২১। মামলাটি বর্তমানে পিবিআই তদন্ত করছে

আপনি আরও পড়তে পারেন