দেশের উন্নয়নে টাকা ও সময়ের অপচয় রোধ করতে হবে,জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী

দেশের উন্নয়নে টাকা ও সময়ের অপচয় রোধ করতে হবে,জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী পারদর্শিতা আর বিচক্ষণ নেত্রীতত্বে উন্নয়ন এর দৃষ্টিকোণ থেকে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন এর রোড মডেল হিসেবে মাথা উঁচু করে দাড়িয়েছে। উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সরকারের টাকার কোন অভাব নেই। আমরা টাকা বরাদ্দ দেব সংশ্লিষ্টদের ভালো কাজ করতে হবে। টাকা ও সময়ের অপচয় রোধ করতে হবে। আজ ১৯ শে ফেব্রুয়ারী রোজ শুক্রবার সিলেট বিভাগের সর্ববৃহৎ  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ সেতু পরিদর্শনকালে পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান উপরোক্ত কথা গুলো বলার পাশা-পাশি  করোনা পরিস্থিতির কারণে সেতুর নির্মাণ কাজ পিছিয়ে যাওয়ার উদ্বেগ প্রকাশ করে তিনি আরও  বলেন, বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি দেশের উন্নয়নকে পিছিয়ে দিয়েছিল। আমরা এখন ঘুরে দাঁড়িয়েছি। চলতি সনের  ডিসেম্বর মাসের মধ্যে সেতুর কাজ সম্পন্ন করে সুনামগঞ্জের সাথে রাজধানীর স্বল্প সময়ে সড়ক যোগাযোগ ব্যবস্থা স্হাপন করা হবে। তিনি বলেন, একটি মহল দেশের সার্বিক উন্নয়নকে পছন্দ না করে উন্নয়ন নিয়ে নানা বিভ্রান্তি ছড়ায়। তাদের  বিরুদ্ধে সজাগ থাকতে হবে। এসময় সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম উপস্থিত ছিলেন।


উল্লেখ্য,  ২০১৪ সালে ১৪০ কোটি টাকা ব্যায়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে পাগলা জগন্নাথপুর আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের কুশিয়ারা নদীর ওপর ৭০২.৩২ মিটার দৈর্ঘ্য ও ১০.২৫ মিটার প্রস্ত সেতুর কাজ শুরু হয়। ৩০ জুন ২০১৮ সালে সেতুর কাজ শেষ করার কথা থাকলেও এখনো সেতুর কাজ শেষ হয়নি।চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে সেতুর কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।
এছাড়াও  বিকালে জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাদের সাথে  মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান । উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোঃ  আকমল হোসেনের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা বক্তব্য রাখেন ।

আপনি আরও পড়তে পারেন