জগন্নাথপুরে সরকারি খাল দখল করে দোকান ঘর নির্মাণ

জগন্নাথপুরে সরকারি খাল দখল করে দোকান ঘর নির্মাণ

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুর পৌর এলাকায় সরকারি খাল ও রাস্তা  দখল করে দোকান ঘর নির্মাণ করা হয়েছে। এ ব্যাপারে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। যেকোনো মুহুর্তে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটার সম্ভাবনা বিরাজ করছে।
অভিযোগ পত্র ও স্থানীয় সুত্রে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর সভার ৯ ওয়ার্ড এর শেরপুর গ্রামের দরছ আলী মার্কেট হইতে প্রায় ৫০ গজ উত্তর পার্শ্বে এলাকাবাসীর আপত্তি উপেক্ষা করে সরকারি খাল ভরাট ও গ্রামীণ রাস্তা দখল করে শেরপুর গ্রাম নিবাসী মৃত মোঃ ফরিদ উল্লাহর ছেলে মোঃ মানিক উল্লাহ দোকান ঘর নির্মাণ করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এই খাল দিয়ে বর্ষা মৌসুমে  শেরপুর, যাত্রাপাশা ও ভবানীপুর গ্রামের জনসাধারণ প্রাচীনকাল থেকে জীবন জীবিকার তাগিদে নৌকা যোগে চলাচল করার পাশা-পাশি রাস্তা দিয়ে প্রতিনিয়ত চলাচল করে আসছেন। সরকারি খাল ও রাস্তা দখল করে দোকান ঘর নির্মাণ করার ফলে রাস্তা দিয়ে যানবাহন চলাচলে বিঘ্নিত ঘটছে। এমনকি বর্ষা মৌসুমে এই খাল দিয়ে নৌকা চলাচলে মারাত্মক অসুবিধা হবে। এনিয়ে এলাকাবাসীর মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।


এ ব্যাপারে অত্র এলাকার একাধিক ব্যাক্তি একান্ত আলাপকালে বলেন, এই খাল দিয়ে আমরা তিনটি গ্রামের মানুষ বর্ষা মৌসুমে নৌকা যোগে গোখাদ্য সংগ্রহ ও বিভিন্ন এলাকায় যাতায়াত করে থাকি এবং শুকনো মৌসুমে খাল সংলগ্ন সড়ক দিয়ে প্রতিনিয়ত চলাচল করি। খাল ও রাস্তা দখল করে  দোকান ঘর নির্মাণ করায়  জনসাধারণের চলাচলে বিষন অসুবিধা হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
এ বিষয়ে জানতে মানিক উল্লাহ’র মুঠোফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আপনি আরও পড়তে পারেন