গাজীপুরে কেমিক্যাল গুদামে অগ্নিকাণ্ড, নিহত ১

গাজীপুরে কেমিক্যাল গুদামে অগ্নিকাণ্ড, নিহত ১

গাজীপুরের শ্রীপুর উপজেলার দক্ষিণ ভাংনাহাটি এলাকায় গার্মেন্টেসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৬ মার্চ) ঢাকা গার্মেন্টস অ্যান্ড ওয়াশিং লিমিটডের রাসায়নিক গুদামে আগুন লাগে। এতে এক ব্যক্তি নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ১২ জন।

নিহত মাসুদ সিকদার ঢাকার দোহারের কুশনহাটি গ্রামের সূর্য শিকদারের ছেলে। তিনি ওই কারখানায় দৈনিক হাজিরার ভিত্তিতে কাজ করতেন।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. ইমতিয়াজ মাহফুজ জানান, সকাল ১০টার দিকে ওই গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তে পুরো গুদামে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে গিয়ে কারখানার শ্রমিকদের কয়েকজন আহত হয়েছেন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আবদুল হামিদ জানান, ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যাওয়ার আগেই কারখানা কর্তৃপক্ষ নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিভিয়ে ফেলে। আগুনে কয়েকজন আহত হওয়ার খবর পেলেও কেউ মারা গেছেন কি না, তা তিনি নিশ্চত নন বলে জানান।

ওই কারখানার মানবসম্পদ বিভাগের প্রধান ওমর ফারুক জানান, অগ্নিকাণ্ডে মাসুদ সিকদার নামে এক শ্রমিক মারা গেছেন। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

আপনি আরও পড়তে পারেন