চালবোঝাই ট্রাকে ৮শ’ বোতল ফেনসিডিল, হেলপার আটক

চালবোঝাই ট্রাকে ৮শ’ বোতল ফেনসিডিল, হেলপার আটক

দিনাজপুরের ঘোড়াঘাটে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ চালবোঝাই ট্রাক জব্দ করা হয়েছে। এ সময় চালক পালিয়ে গেলেও দিলদার আলী (৩৬) নামে ট্রাক হেলপারকে আটক করেছে পুলিশ।

শনিবার (২০ মার্চ) দুপুরে ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন জানান, এসআই ফজলার রশিদের নেতৃত্বে শুক্রবার মধ্যরাতে কানাগাড়ী বাজারে চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু হয়।

এ সময় ঢাকাগামী চালবোঝাই একটি ট্রাককে থামার সংকেত দিলে চালক গাড়ি থামিয়ে কৌশলে পালিয়ে যায়। পরে পুলিশ প্রায় ১৪ টন চালবোঝাই ট্রাকটিতে তল্লাশি চালিয়ে বিভিন্ন স্থান থেকে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে।

ওসি জানান, পলাতক ট্রাকচালক এবং ট্রাকের মালিক দীর্ঘদিন ধরে চোরাইপথে ভারতে প্রবেশ করে মাদক সংগ্রহ করতো। এরপর কৌশলে ট্রাকে ধান, চাল, ভুট্টা ও সবজি পরিবহনের আড়ালে মাদকদ্রব্যগুলো বাংলাদেশের বিভিন্ন জেলায় পাইকারি বাজারে বিক্রি করতো।

ওসি আরও বলেন, এ ঘটনায় ট্রাকের হেলপারকে গ্রেপ্তার করে ট্রাকচালক ও ট্রাকের মালিকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছে পুলিশ। আটক হেলপারকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এছাড়াও মামলার অপর দুই আসামি একই উপজেলার তুলশীপুর মাজাপাড়া গ্রামের নওশাদ আলীর ছেলে পলাতক ট্রাক ড্রাইভার রানা মিয়া (৩২) এবং দিনাজপুরের ফুলবাড়ী খোয়ারপাড়া গ্রামের মৃত ওফিজ উদ্দিনের ছেলে ট্রাক মালিক হাফিজুর রহমানকে (৩৪) গ্রেপ্তারে অভিযান চলছে।

আপনি আরও পড়তে পারেন