“ই-কমার্স দিবস উদযাপন করল ই-ক্যাব”

"ই-কমার্স দিবস উদযাপন করল ই-ক্যাব"

জাফর আহমেদ শিমুল,সিনিয়র রিপোর্টার।


৭ এপ্রিল ই-কমার্স দিবস ভার্চুয়ালি উদযাপন করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব)। ২০১৫ সালে বাংলাদেশে প্রথমবারের মতো ই-কমার্স দিবস পালন করা হয়। সেই ধারাবাহিকতায় প্রতিবছরের মতো এ বছর ও দিনটি পালন করেছে ই-ক্যাব।
বুধবার (৭ এপ্রিল)  রাত দশ ঘটিকায় ই-ক্যাব এর ফেসবুক পেইজ থেকে ভার্চুয়ালি  ই-কমার্স দিবস উদযাপন করা হয়।

ই-কমার্স দিবস উপলক্ষে এবারের শ্লোগান- “ঘরে থাকাই নিরাপদ, ই-কমার্স ই ভবিষ্যৎ “।এ অনুষ্ঠানে ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের প্রেসিডেন্ট ‘শমি কায়সার’, ইক্যাব ইসি কমিটি এবং স্ট্যান্ডিং কমিটির সদস্যবৃন্দ, বেসিস, বাক্য ইত্যাদি সংস্থার প্রতিনিধিগণ এবং ই-ক্যাব এর সদস্যগণ উপস্থিত ছিলেন।


উল্ল্যেখ্য, এ সংগঠনটির মূল চালিকা শক্তি হচ্ছে এ দেশের উঠতি তরুণ শিক্ষার্থী। যারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ও নেটওয়ার্কিং -এর গতি তরান্বিত করতে সহায়তা করছে। দেশের হাজার হাজার তরুণ ও স্বপ্নবাজ তরুণের সম্পৃক্তা রয়েছে এই ই-কমার্সের সঙ্গে।
এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ‘মোস্তাফা জব্বার’।


আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে ই-কমার্স খাত অত্যন্ত গুরুত্বপূর্ণ ও যুগোপযোগী। ই-কমার্স এর উন্নয়নে সরকার সবসময় পাশে আছে ও থাকবে।’


ই-ক্যাবের সাধারন সম্পাদক ‘আব্দুল ওয়াহেদ তমাল’ বলেন, ‘করোনার কারণে ই-কমার্সের গুরুত্ব আমরা সবাই বুঝতে পেরেছি। আমাদের সবাইকে ই-কমার্সের প্রসারে নিরলস কাজ করতে যেতে হবে এবং গ্রাম থেকে গ্রামান্তর ও সকল পর্যায়ে ই-কমার্সকে ছড়িয়ে দিতে হবে।’

আপনি আরও পড়তে পারেন