বাংলাদেশের রান পাহাড়ের জবাব ভালোই দিচ্ছে শ্রীলংকা

বাংলাদেশের রান পাহাড়ের জবাব ভালোই দিচ্ছে শ্রীলংকা

বাংলাদেশের গড়া রান পাহাড়ের জবাবটা ভালোই দিচ্ছে শ্রীলংকা।

কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ১০০ রান জমা করেছে ইতোমধ্যে।

এরইমধ্যে অর্ধশতক হাঁকিয়েছেন ওপেনার লাহিরু থিরিমান্নে। ১১৩ বল মোকাবিলায় ৫৮ রান করেছেন। টেস্ট ক্যারিয়ারের ১০ম ফিফটি এটি তার।

অন্যপ্রান্তে একটু বেশি ধীর গতিতে ব্যাট চালিয়ে যাচ্ছেন ওপেনার দিমুথ করুনারত্নে। ১০০ বল থেলে ৩৬ রানে অপরাজিত তিনি।

শ্রীলংকার ক্যান্ডিতে পারেক্কেল টেস্টে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৫৪৭ রান সংগ্রহ করে সফরকারী বাংলাদেশ। ম্যাচের আজ তৃতীয় দিন চলছে। তাই সংগ্রহ আর না বাড়াননি বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল। ৬৮ রানে মুশফিক ভালো ব্যাট চালিয়ে যেতে থাকলেও ইনিংস ঘোষণা করেন তিনি।

এর জবাবে শুরুটা একেবারেই ধীরগতির ছিল শ্রীলংকার। হাতই খুলছিলেন না দুই ওপেনার। ইতোমধ্যে  থিরিমান্নে-করুনারত্নে জুটি ১০০ ছাড়িয়েছে।

ব্রেকথ্রু আনতে ৫ বোলারকে ব্যবহার করেছেন মুমিনুল। কিপটে বোলিং করলেও সফল হচ্ছেন না কেউ। ৭ ওভার করে বল করেছেন দুই পেসার আবু জায়েদ ও তাসকিন। গতি, বাউন্স আর আগ্রাসন মিলিয়ে নাড়িয়ে দিলেন দুই লঙ্কান ওপেনারকে।তাসকিন ৭ ওভারে পেয়েছেন ৩ মেডেন। রান দিয়েছেন মাত্র ১১। কিন্তু উইকেট পেলেন না।

এক ওভার কম করেছেন পেসার এবাদত। তিনি একটু খরচে। ৪.১৬ করে দিয়েছেন প্রতি ওভারে।

তৃতীয় দিনে এসে আহামরি টার্ন পাচ্ছেন না দুই স্পিনার মিরাজ ও তাইজুল। মিরাজ ১১ ওভার করে ২৫ রান দিয়েছেন। রয়েছেন উইকেটশূন্য। তাইজুলও মিরাজের মতো ৩ ওভার মেডেন পেয়েছেন। ৭ ওভারে ১৯ রান দিয়ে তিনিও সফল হতে পারেননি।

এ প্রতিবেদন লেখার সময় ৩৯ ওভার শেষে ২.৯৩ রানরেটে শ্রীলংকার সংগ্রহ বিনা উইকেটে ১১৪ রান। অর্থাৎ ৪২৭ রানে এগিয়ে বাংলাদেশ।

আপনি আরও পড়তে পারেন