ঝুঁকি নিয়েই ট্রাকে কর্মস্থলে ফিরছেন যাত্রীরা

ঝুঁকি নিয়েই ট্রাকে কর্মস্থলে ফিরছেন যাত্রীরা

ঈদ শেষ হলেও কর্মস্থলে ফিরতে শুরু করেছেন মানুষ। এরই মধ্যে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে বেড়েছে যাত্রীর চাপ। অনেক যাত্রীকে ফেরিতে জীবনের ঝুঁকি নিয়ে দৌড়ে লাফিয়ে উঠতে দেখা গেছে। পাশাপাশি বিভিন্ন ছোট যানবাহনে জীবনের ঝুঁকি নিয়ে ঝুলে ট্রাকে পার হচ্ছেন তারা।

সরেজমিন বুধবার সকালে ঢাকা-খুলনা মহাসড়কের বিভিন্ন স্থানে পিকআপভ্যান ও ট্রাকে ঢাকা ফেরার এসব চিত্র দেখা যায়।

যাত্রীদের অভিযোগ, মহাসড়কে তাদের প্রচুর ভোগান্তি পোহাতে হচ্ছে। সরকার দূরপাল্লার পরিবহন বন্ধ রাখায় পথে পথে তাদের যানবাহন বদল করে অতিরিক্ত ভাড়া দিয়ে দৌলতদিয়াঘাট পর্যন্ত পৌঁছাতে হচ্ছে। সেই সঙ্গে দৌলতদিয়াঘাটে পথের রাস্তায় ইজাদারের লোকজন জনপ্রতি ২০ টাকার স্থলে ৩০ টাকা নিচ্ছেন বলে ক্ষোভ প্রকাশ করেন।

বুধবার সকালে দেখা যায়, একটি পিকআপভ্যানে করে প্রায় ১৫-২০ জন যাত্রী দৌলতদিয়াঘাটে এসেছে নদী পারের জন্য। এর মধ্যে অনেক নারী ও শিশু রয়েছেন। পুরুষের পাশাপাশি তারাও ঝুঁকি নিয়ে ফিরছেন কর্মস্থলে।

একটি ওষুধ কোম্পানির রিপ্রেজেনটেটিভ আবদুল্লাহ বলেন, ছুটির মধ্যে ঢাকা থেকে বাড়ি এসেছিলাম ঈদ করতে। কী করব। তাই প্রিয়জনদের সঙ্গে ঈদ শেষে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকায় ঢাকায় ভোগান্তি নিয়ে কষ্ট করে পিকআপভ্যানে যেতে হচ্ছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়াঘাট কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ যুগান্তরকে বলেন, যাত্রীদের পারাপারের জন্য ১৬টি ফেরি দিয়ে যাত্রী পারাপার করা হলেও যাত্রী সংখ্যা খুব একটা নেই বলে জানান ওই কর্মকর্তা।

আপনি আরও পড়তে পারেন