ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে দোহারে মানববন্ধন

সাইফুল ইসলাম।
ঢাকার দোহারে ফিলিস্তিনে দখলদার ইসরায়েলি বাহিনীর আগ্রাসনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
বৃহস্পতিবার (২০ মে) বিকেল সাড়ে ৪টার সময় উপজেলার জয়পাড়া রতন চত্বর এলাকায় এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বিলাসপুর ইসলামী কল্যাণ ফাউন্ডেশন নামের একটি সংগঠন। এসময়ে তারা একটি বিক্ষোভ মিছিল করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, এবারের ঈদুল ফিতরে বিশ্বের অন্য মুসলমানরা যখন পরিবার-পরিজন নিয়ে ঈদের দিনের আনন্দ উপভোগ করছেন, ফিলিস্তিনিরা তখন মৃত স্বজনের লাশ দাফন এবং বোমা-গুলিতে ক্ষতবিক্ষত স্বজনদের প্রাণ বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেছে। ইসরায়েল ধারবাহিকভাবে ফিলিস্তিনের স্বাধীনতাকামী মানুষের ওপর হামলা চালিয়ে যাচ্ছে এবং হত্যাকা- সংঘটিত করছে।
তারা আরো বলেন, বিশ্ব জনমতকে উপেক্ষা করে মার্কিন নেতৃত্বাধীন সাম্রাজ্যবাদী গোষ্ঠী ফিলিস্তিন জনগোষ্ঠীকে তাদের আবাসস্থল থেকে উচ্ছেদ করে ইসরায়েল নামক রাষ্ট্র প্রতিষ্ঠা করার মাধ্যমে মধ্যপ্রাচ্যে তাদের নিরঙ্কুশ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করার নীলনকশা বাস্তবায়ন করে আসছে।
মানববন্ধনে ফিলিস্তিনে গণহত্যা বন্ধের আহ্বান জানিয়ে বক্তারা আরও বলেন, ফিলিস্তিনের ওপর, মুসলমানদের ওপর ইসরায়েলের হামলা এবারই প্রথম নয়, তারা যখনই সুযোগ পেয়েছে হামলা-গণহত্যা চালিয়েছে। এবার তারা এমন এক সময় গণহত্যা চালাচ্ছে, যখন সারা বিশ্ব করোনায় বিপর্যস্ত। ইসরায়েলের এই নরোকীয় বর্বরোচিত গণহত্যা, শিশু হত্যা, নারী হত্যার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। ইসরায়েল নিঃসন্দেহে মানবতাবিরোধী অপরাধে অপরাধী। তাদের মানবতাবিরোধী কাজের প্রতি আমারা তীব্র নিন্দা জানাই।
মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

আপনি আরও পড়তে পারেন