বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ দেবে নবাবগঞ্জ বিআরডিবি

বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ দেবে নবাবগঞ্জ বিআরডিবি

ঢাকার নবাবগঞ্জে সাধারণ সমবায়ীদের ও তাদের সন্তানদের বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ দেবে বিআরডিবি নবাবগঞ্জ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিআরডিবির কার্যালয়ে ব্যাবস্থাপনা কমিটি, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও বিআরডিবির চেয়ারম্যান দেওয়ান আওলাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান মো: আক্কাস আলী।

সভাপতির বক্তব্যে দেওয়ান আওলাদ বলেন নবাবগঞ্জ উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার শিক্ষাকে উৎসাহিত করতে কাজ করবে নবাবগঞ্জ বিআরডিবি। এখানে সবাই প্রশিক্ষণ নিতে পারবে তবে বিআরডিবির আওতাভুক্ত সমবায় ও তাদের সন্তানদের প্রথম পর্যায়ে অগ্রাধিকার দিয়ে হবে।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: নুরুন্নবী খন্দকার বলেন, নবাবগঞ্জ বিআরডিবির এই উদ্যোগ নিসন্দেহে প্রান্তিক জনগোষ্ঠীর মান উন্নয়নে যুগান্তকারী ভূমিকা রাখবে। আমরা সমবায়ীদের কৃষি বিষয়ক প্রশিক্ষণ দিয়েথাকি পাশাপাশি এই কম্পিউটার প্রশিক্ষণ যুগোপযোগী সিদ্ধান্ত বলে আমি মনে করি।

বিআরডিবির ভাইস চেয়ারম্যান মো: আক্কাস আলী বলেন, প্রথম পর্যায়ে আমরা সমবায়ীদের ও তাদের সন্তানদের প্রশিক্ষিত করে গড়ে তুলবো। বর্তমান সময়ে কম্পিউটার শিক্ষার কোনো বিকল্প নেই। যে কোনো চাকুরী বা অনলাইনে আয়ের জন্য কম্পিউটার শিক্ষা অত্যান্ত জরুরি।

পরে বিআরডিবির চেয়ারম্যানের পক্ষ থেকে উপস্থিত সকলের হতে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিআরডিবির ব্যবস্থাপনা কমিটির পরিচালক প্রভাত চন্দ্র চৌধুরী, কুতুব উদ্দিন চুন্নু, বাবুলাল মোড়ক, মো: বাদশা মিয়া সহ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন