‘আফ্রিদি নিজেই সিদ্ধান্ত নিক সে কবে বিশ্রামে যেতে চায়’

‘আফ্রিদি নিজেই সিদ্ধান্ত নিক সে কবে বিশ্রামে যেতে চায়’

পাকিস্তানের জার্সিতে অভিষেকের পর থেকেই আলো ছড়াচ্ছেন শাহীন শাহ আফ্রিদি। তিন ফরম্যাটেরই নিয়মিত পেসার তিনি।

দুর্বল বা শক্তিশালী কোনো দলের বিপক্ষেই বিশ্রামে যাচ্ছেন না এই তরুণ পেসার।

যে কারণে শাহীনকে প্রতি ম্যাচ খেলিয়ে তার সঙ্গে অবিচার করছে পাকিস্তান- এমন মন্তব্য করেছিলেন দেশটির সাবেক তারকা আকিব জাভেদ। শাহীন শাহের ক্যারিয়ার নিয়েও উদ্বেগ প্রকাশ করেন তিনি।

তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক মনে করেন, শাহীন শাহ আফ্রিদিকে নিয়ে এমন উদ্বেগ অযথাই। অস্ট্রেলিয়ার মতো খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার প্রয়োজন নেই পাকিস্তান দলে। শাহীন আফ্রিদি নিজেই সিদ্ধান্ত নিক সে কবে বিশ্রামে যেতে চায়।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে ৫৪ বছর বয়সী এই কিংবদন্তি পেসার বলেন, আমি মনে করি শাহীন নিজেই সিদ্ধান্ত নেবে ও কবে বিশ্রামে যেতে চায়। অস্ট্রেলিয়ার মতো অন্যান্য দেশকে এ ক্ষেত্রে অনুসরণের প্রয়োজন নেই। আমাদের সংস্কৃতি আর পরিবেশ ভিন্নরকম। আমাদের ছেলেদের মানসিক অবস্থাতেও ভিন্নতা রয়েছে।

ইয়র্কর মাস্টার যোগ করেন, আমি এখনও বিশ্বাস করি, শাহীন যদি দেখেশুনে নিয়মিত বল করে যায়, তাহলে তো কোনো সমস্যা নেই। এটাকে পাগলামো বা বোকামো বলা যাবে না। তিন ফরম্যাটেই নিয়মিত পারফর্ম করে সে আরো শক্তিশালী ও অভিজ্ঞ হচ্ছে। মানসিকভাবেও চাঙা হচ্ছে। আর সে তো কাউন্টি খেলে না। তাই জাতীয় দলের হয়ে বেশি বেশি খেলাই তার জন্য উত্তম। বিশেষকরে এই উঠতি বয়সে। তার বিশ্রাম নিয়ে এতো আলোচনার দরকার বলে মনে করি না। সে তার খেলাটা নিয়মিত খেলে যাক।

আপনি আরও পড়তে পারেন