প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে পুলিশের আর্থিক ও সামাজিক মর্যাদা বৃদ্ধি পেয়েছে: আইজপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে পুলিশের আর্থিক ও সামাজিক মর্যাদা বৃদ্ধি পেয়েছে: আইজপি
প্রধানমন্ত্রীর চৌকষ নির্দেশনায় দেশের যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশঃ আইজিপি
বিকাশ চন্দ্র প্রাং, নওগাঁ প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহম্মেদ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে বর্তমানে পুলিশ বাহিনীর আর্থিক এবং সামাজিক মর্যাদা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। তাঁর চৌকষ নির্দেশনায় করোনাসহ দেশের যে কোন পরিস্থিতি সফলভাবে মোকাবেলা করতে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ বাহিনী। সোমবার দুপুরে নওগাঁয় পুলিশ কো-অপারেটিভ সোসাইটি’র অত্যাধুনিক শপিং মলের ভিত্তিপ্রস্থর স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা থেকে ভিড়িও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
এসময় তিনি আরও বলেন, এখন পুলিশ বাহিনীর সকল সদস্য সন্মানজনক বেতন ভাতা পেয়ে থাকেন। দুর্নীতিমুক্ত পুলিশ বাহিনী গড়ে তুলতে বর্তমান সরকার পুলিশের কল্যানে বহুবিধ উদ্যোগ গ্রহন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে গর্বিত পুলিশ বাহিনী আমাদের স্বাধীনতাযুদ্ধে যেমন গুরত্বপূর্ণ ভুমিকা রেখেছে তেমনই এখন তাঁরই স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার ক্ষেত্রে ভুমিকা রাখছে।
ড. বেনজির আহমেদ বলেন, পুলিশের সাবেক আইজিপি ও সচিব তৈয়ব উদ্দিন আহমেদ নওগাঁ শহরের বাঙ্গাবাড়িয়া এলাকায় তাঁর নিজস্ব ৪৬ শতাংশ সম্পত্তি জেলা পুলিশকে দান করেন। সেই সম্পত্তির উপর জেলা পুলিশের কো-অপারেটিভ সোসাইটির উদ্যোগে এই শপিংমল নির্মানের কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এই শপিংমল-এর পার্শ্বে অন্য অংশে একটি আধুনিক মানের ভবন নির্মান করা হবে। যেখানে ভিকটিম সাপোর্ট সেন্টার, পুলিশ ম্যাচ এবং বানিজ্যিক ফরমেশনসহ বিভিন্ন কার্যক্রম থাকবে বলেও জানান তিনি।
এ উপলক্ষে  দুপুরে জেলা পুলিশের আয়োজনে শহরের বাঙ্গাবাড়িয়ায় উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া (বিপিএম) এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক আইজিপি ও সচিব তৈয়ব উদ্দিন আহমেদ (জমি দাতা), রাজশাহী রেঞ্জের ডিআইজি মো: আব্দুল বাতেন বিপিএম, পিপিএম, নওগাঁর জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদসহ প্রমুখ। এসময় পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, সাংবাদিক ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন