ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ৩২০৭ মৃত্যু

ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ৩২০৭ মৃত্যু

কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে তিন হাজার ২০৭ জনের মৃত্যু হয়েছে।  এ সময়ে নতুন করে এক লাখ ৩২ হাজার ৭৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক লাখ ৩২ হাজার ৭৮৮ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছে দুই কোটি ৮৩ লাখ সাত হাজার ৮৩২ জন।  গত ২৪ ঘণ্টায় তিন হাজার ২০৭ জনসহ মোট মৃত্যু বেড়ে দাঁড়াল তিন লাখ ৩৫ হাজার ১০২ জনে।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় লকডাউন আরোপসহ নানা পদক্ষেপ নেয় ভারত সরকার। এতে করে সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে।  মঙ্গলবার শনাক্ত রোগীর সংখ্যা ছিল এক লাখ ২৭ হাজার ৫১০ জন। আর মৃত্যুর সংখ্যা ছিল দুই হাজার ৭৯৫ জন।  তবে মঙ্গলবারের তুলনায় বুধবার মৃত্যু এবং সংক্রমণ দুটোই বেড়েছে। এর আগে মে মাসে প্রায় প্রতিদিনই শনাক্ত রোগীর সংখ্যা ছিল তিন থেকে চার লাখের মধ্যে। কয়েক দিন শনাক্ত রোগীর সংখ্যা ছিল চার লাখেরও বেশি। এ সময় প্রায় প্রতিদিনই  তিন থেকে সাড়ে তিন হাজারের বেশি মানুষ মারা গেছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বে বুধবার সকাল পর্যন্ত ১৭ কোটি ১৯ লাখ ৩৮ হাজার ৫৮৬ জন আক্রান্ত হয়েছেন।  মৃত্যু হয়েছে ৩৫ লাখ ৭৫ হাজার ৭৮২ জনের।  সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এর পর ব্রাজিলে। তার পরই রয়েছে ভারত।

আপনি আরও পড়তে পারেন