লকডাউন বাস্তবায়নে দোহার-নবাবগঞ্জে অভিযান

লকডাউন বাস্তবায়নে দোহার-নবাবগঞ্জে অভিযান
নিজস্ব প্রতিনিধি।
কোভিড-১৯ সংক্রমণ রোধে আজ থেকে দেশজুড়ে সাত দিনের কঠোর লকডাউন চলছে। লকডাউন বাস্তবায়নে প্রথম দিনে ঢাকার দোহার-নবাবগঞ্জে অভিযান পরিচালনা করছেন উপজেলা প্রশাসন।
সকাল থেকে উপজেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা উপজেলার বিভিন্ন সড়কে টহল দিচ্ছেন। মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট । তবে সড়কে কিছু রিক্সা চলাচল করলেও মানুষের উপস্থিতি ছিল একেবারে কম।
জরুরি প্রয়োজন দু একজন বের হলেও তাদেরও জিজ্ঞাসাবাদ করছে প্রশাসন। সেই সাথে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে।
সকাল থেকেই মাঠে কাজ করছেন দুই উপজেলার নির্বাহী কর্মকর্তা, থানার ওসি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সারা দেশের ন্যায় দোহার নবাবগঞ্জে স্থানীয় প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে কঠোর লকডাউন বাস্তবায়নে সরকারের নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে।
 গত কয়েকদিন ধরেই করোনা রোধে প্রশাসনের অভিযান চলমান রয়েছে। আজও সকাল ছয়টা থেকে উপজেলা প্রশাসনের অভিযান চলছে। করোনা সংক্রমণ রোধে আগামী ৭ জুলাই পর্যন্ত কঠোর অবস্থানে থাকবে উপজেলা প্রশাসন।
এর আগে বুধবার (৩০ জুন) কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বৃহস্পতিবার (০১ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে সরকারি-বেসরকারি সব অফিস, যানবাহন ও দোকানপাট বন্ধ রাখার কথা বলা হয়েছে। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বের হলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

আপনি আরও পড়তে পারেন