আমির-কিরণের বিচ্ছেদ নিয়ে এবার মুখ খুললেন কঙ্গনা

আমির-কিরণের বিচ্ছেদ নিয়ে এবার মুখ খুললেন কঙ্গনা

বলিউডের তারকা দম্পতি আমির খান ও কিরণ রাওয়ের বিয়েবিচ্ছেদ নিয়ে এবার মুখ খুললেন কঙ্গনা রানাউত।

ফেসবুক, ইনস্টাগ্রাম ও টুইটারের ভারতীয় সংস্করণ ‘কু’-তে অভিনেতাকে আক্রমণ করে কথা বললেন বিতর্কিত এ অভিনেত্রী।

কেবল মাত্র ইসলাম ধর্মাবলম্বীর সঙ্গে বিয়ের করার ক্ষেত্রে ধর্মান্তরিত হতে হয় উল্লেখ করে কঙ্গনা লেখেন, ‘পাঞ্জাবি পরিবারে এক পুত্রকে হিন্দু হিসেবে বড় করা হয়, অন্য জনকে শিখ ধর্মে বড় করা হয়। কিন্তু আমির খান স্যরের বিবাহ বিচ্ছেদের ঘটনায় আমি অবাক হয়ে গেলাম। হিন্দু ধর্মাবলম্বী কিরণ রাও ও আমির খানের ছেলে কেবল মুসলমান পরিচয় পেল কেন? যদি একটি পরিবারে নাস্তিক, হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, রাধাস্বামী মতে বিশ্বাসী একত্রে বসবাস করতে পারেন, তবে কোনো মুসলমানকে বিয়ে করলে নিজের ধর্ম বদলাতে হয় কেন?’

আনন্দবাজার জানিয়েছে, কিরণ রাও নিজেকে ‘নাস্তিক’ বলে পরিচয় দিলেও বিয়ের পর নিজের নাম থেকে ‘রাও’ পদবি মুছে ফেলেননি তিনি। কিরণ নিজেও নিরামিষাশী এবং বিয়ের পরে আমির খানকেও আমিষ ছেড়ে নিরামিষাশী হয়ে যাওয়ার পথ দেখিয়েছেন। এখন দুজনের কেউই আমিষ খান না।

এ ছাড়া তাদের ছেলে আজাদের নামের পেছনে মা ও বাবা দু’জনের পদবিই রেখেছেন তারা। ছেলের পুরো নাম আজাদ রাও খান। যদিও আজাদ নামকরণের পেছনে অন্য ইতিহাস রয়েছে। আমির খান তার ছেলের নাম রেখেছেন স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের নামে, যিনি আবার আমিরের পরিবারেরই মানুষ ছিলেন।

কিন্তু কঙ্গনার দাবি, ‘সময়ের সঙ্গে আমাদের মানসিকতাকেও পরিবর্তন করতে হবে। সব ধর্মের মধ্যে একমাত্র ইসলাম ধর্মের মানুষকে বিয়ে করলেই ধর্মান্তরণের রীতি বন্ধ করতে হবে।’

দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনেছেন বলিউড অভিনেতা আমির খান ও তার স্ত্রী কিরণ রাও। গত শনিবার তারা বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন।

আপনি আরও পড়তে পারেন