বিশ্বনাথে আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর নিযুক্ত প্রতিনিধি দল

বিশ্বনাথে আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর নিযুক্ত প্রতিনিধি দল

ফারুক আহমদ
বিশ্বনাথ প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথ উপজেলার আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোর ত্রুটি-বিচ্যুতি দেখে গেলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ প্রতিনিধি দলের সদস্যরা।

আজ শনিবার সকাল ১০.৩০ টায় স্হানীয় উপজেলার দন্ডপানি পুরে আশ্রয়ণ প্রকল্প-২ এর উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ জাহেদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সেখানকার ১৬টি ঘর পরিদর্শন ও উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন তারা। এসময় প্রধানমন্ত্রীর স্বপ্নের এ প্রকল্পে কোনো অবহেলা, অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না বলে হুশিয়ারি দেন প্রতিনিধি দলের সদস্যরা।

পরিদর্শন শেষে প্রতিনিধি সদস্য মোহাম্মদ জাহেদুর রহমান সাংবাদিকদের বলেন, গণমাধ্যমের মাধ্যমেই আমরা জানতে পেরেছি প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে ত্রুটি বিচ্যুতি রয়েছে। সেগুলো দেখার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৫টি টিম গঠন করা হয়েছে। ঘরগুলোর নির্মাণশৈলী, গুণগত মান, অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী ব্যয় হয়েছে কিনা সেসব যাচাই করে প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানান তিনি।
মোহাম্মদ জাহেদুর রহমান আরো বলেন, নতুন মাটিতে অল্প সময়ে ঘর নির্মানের কারণে সামান্য ত্রুটি দেখা দিয়েছে। বিশ্বনাথের দন্ডপানিপুরে কিছু ত্রুটি ছিল সেগুলো সাথে সাথে সংস্কার করা হয়েছে। এছাড়া কাজের মান সন্তুসজনক মনে হচ্ছে। তবে, এখানে একটি গার্ডওয়াল প্রয়োজন মনে হলো, তাই চারপাশে গার্ড ওয়াল নির্মাণের নির্দেশ দেয়া হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের কোথাও এই প্রকল্পে কোন অনিয়ম-দূর্ণীতি ধরা পড়লে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ, সহকারি কমিশনার (ভুমি) মো. কামরুজ্জামান, উপজেলা প্রকৌশলী মো. আবু সাঈদসহ স্থানীয় প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন