নবাবগঞ্জ: ঝোপঝাড়ে বসবাসকারী সেই হারুনের পাশে ইউএনও

নবাবগঞ্জ: ঝোপঝাড়ে বসবাসকারী সেই হারুনের পাশে ইউএনও

 

Brand bazaar

ফিরোজ হোসেন, ঢাকা:

ঢাকার নবাবগঞ্জে বাহ্রা ইউনিয়নের আগলা চৌকিঘাটা এলাকায় ঝোপের মাঝে ঝুপড়ি ঘরে দীর্ঘ একযুগ ধরে বসবাস করে আসছিল হারুন দম্পত্তি।
ঝুপড়ি ঘরের ভীতর স্ত্রী ও এক কন্যা সন্তান নিয়ে কষ্টে জীবনযাপন করে আসছিল পরিবারটি।

বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে নজরে আসে স্থানীয় উপজেলা প্রশাসনের। পরপরই সোমবার (১২ জুলাই) দুপুরে পরিদর্শনে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ.এম সালাউদ্দিন মনজু এবং সহকারী কমিশনার(ভূমি) অরুন কৃষ্ণ পাল।

এসময় হারুন মিয়ার জীবনযাপনের সমস্যার কথা শুনেন কর্মকর্তারা। তার বসবাসের জন্য ঘর না থাকায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের আওতায় হারুনকে ঘর দেওয়ার আশ্বস্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এমনকি তার যে কোন সমস্যা পাশে থাকবে উপজেলা প্রশাসন। এছাড়া হারুনের সংসার চালানোর জন্য আয়ের উৎস না থাকায় কর্মসংস্থানের সুযোগ করে দেওয়ার কথাও জানান সালাউদ্দীন মনজু।

ঘর পাওয়ার আশ্বস্ত শুনে খুশিতে মনোমুগ্ধ হয়ে উঠে হারুন মিয়া। এসময় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা, সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ধন্যবাদ জানান৷

অন্যদিকে ঘটনাস্থল পরিদশনের সময় হারুনের পরিবারকে দুই বস্তা খাদ্যপণ্য দেওয়া হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাসান মাহমুদ, বাহ্রা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাফিল উদ্দিন মিয়া।

আপনি আরও পড়তে পারেন